• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ক্যাচ ধরে জিতলেন ৪০ লাখ!

স্পোর্টস ডেস্ক
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫০ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০১
একটি ক্যাচ ধরেই প্রায় অর্ধকোটি টাকার মালিক হয়ে গেলেন ২০ বছর বয়সী যুবক। 

ধরুন আপনি মিরপুর স্টেডিয়ামে বসে বাংলাদেশের খেলা দেখছেন। ম্যাচ চলাকালীন টাইগার ব্যাটসম্যানদের কেউ বিশাল ছক্কা হাঁকালেন, আর দর্শক সারি থেকে আপনি দারুণভাবে বলটি লুফে নিলেন। সঙ্গে সঙ্গেই পকেটে পুরে নিলেন পুরো ৪২ লাখ টাকা! চিন্তা করা যায়? এটা বাংলাদেশে সম্ভব না হলেও নিউজিল্যান্ডে খুবই সম্ভব। 
--------------------------------------------------------
আরও পড়ুন: ফুটবল মাঠে সহিংসতায় ৩৮ পুলিশ আহত!
--------------------------------------------------------

শুক্রবার নিউজিল্যান্ডের অকল্যান্ডে এমন ঘটনাই ঘটেছে। ইডেন পার্ক স্টেডিয়ামে ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সে ম্যাচেই গ্যালারিতে দাঁড়িয়ে একটি ছক্কার বল লুফে নিয়ে এই ‘টুই ক্যাচ এ মিলিয়ন’ থেকে এই পরিমাণ অর্থ জিতেছেন একজন দর্শক। ভাগ্যবান এই দর্শক হলেন ২০ বছর বয়সী অকল্যান্ডের এই শিক্ষার্থী মিচ গ্রিমস্টোন। দ্বিতীয় ব্যক্তি হিসেবে তিনি এই পুরস্কার পেলেন।

নিউজিল্যান্ডের এক বিয়ার কোম্পানি এই ঘোষণা দিয়েছিল। গ্যালারিতে যে কেউ ক্যাচ ধরতে পারলে জিতবে ৫০ হাজার ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪২ লাখ টাকা। 

গতকাল অসি পেসার অ্যান্ড্রু টাইয়ের করা ২০তম ওভারের পঞ্চম বলটি কিউই ব্যাটসম্যান রস টেলর লেগ সাইডে ছয় মেরে বসেন। গ্যালারিতে উড়ে আসা বলটি ধরতে ভুল করেননি ২০ বছর বয়সী গ্রিমস্টোন। সরাসরিই বাঁহাত দিয়ে বলটি তালুবন্দী করে উল্লাসে ফেটে পড়েন কিউই এ শিক্ষার্থী। যার কারণে এক সেকেন্ডের মধ্যেই জিতে গেলেন প্রায় অর্ধকোটি টাকা।

ম্যাচ শেষে অবশ্য লাখ টাকার হাসিটি ছাড়া আর কিছুই জোটেনি এ শিক্ষার্থীসহ কিউইদের কপালে। কারণ কিউইদের করা রেকর্ড রানকে তাড়া করে জেতার রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া। 

এর আগে এতো রান তাড়া করে ম্যাচ জেতার রেকর্ড আর কারও ছিলো না। এর আগে ২০১৫ সালের ১১ জানুয়ারি স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৩৬ রান টপকে জয়ী হয় ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন: 

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়