• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: কুমিল্লা-৩

বিএনপির দুর্গে আ.লীগের শক্ত অবস্থান

আবুল খায়ের, কুমিল্লা (উত্তর)

  ০৬ অক্টোবর ২০১৮, ১৮:০৬

কুমিল্লার মুরাদনগর উপজেলার ২টি থানা ও ২২টি ইউনিয়ন নিয়ে গঠিত কুমিল্লা-৩ সংসদীয় আসন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ আসনের আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীরা এখন এলাকামুখী। সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে জোর প্রচার।

কুমিল্লা-৩ এর এ আসনে ১৯৯১ সালে বিএনপির জেতার পরে একবার জাতীয় পার্টি, একবার বিএনপি ও পরপর দু’বার আওয়ামী লীগ জয় পায়। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হয়ে দলে ফেরেন। এরপর বিএনপির দুর্গখ্যাত আসনে শক্ত অবস্থানে যায় আওয়ামী লীগ।

এ আসনে আওয়ামী লীগের অপর প্রার্থীরা হচ্ছেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ম. রুহুল আমীন, ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সৈয়দ কাইয়ুম খসরু।

কুমিল্লা-৩ আসনের সাংসদ ইউসুফ আব্দুল্লাহ হারুন বলেন, আমি গেল কয়েক বছরে ব্যক্তিগতভাবে যেসব কাজ করছি সরকার এসব বিষয়ে সব অবগত। আশা করছি এবার মনোনয়ন পাবো। তারপরও প্রধানমন্ত্রী যে যা সিদ্ধান্ত নিবেন তাই মেনে নেবো।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার বলেন, আমি প্রত্যাশা করছি আগামী নির্বাচনে মন্ত্রী আমাকে মনোনয়ন দিবেন।

এদিকে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় অভিযুক্ত হয়ে প্রায় ৮ বছরেরও বেশি সময় ধরে বিএনপির সাবেক এমপি কাজী শাহ মোফাজ্জাল হোসাইন কায়কোবাদ বিদেশে অবস্থান করলে তার সমর্থকরা বলছেন, শিগগিরই দেশে এসে প্রার্থী হবেন তিনি।

এদিকে, কায়কোবাদের দীর্ঘ অনুপস্থিতির কারণে বিএনপির আরেক মনোনয়ন প্রত্যাশী ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সভাপতি কাজী আমীর খসরু এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। বিএনপি প্রার্থী হিসেবে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুবদল নেতা গোলাম কিবরিয়া এবং বিএনপির নির্বাহী কমিটির সদস্য একরামুল হক বিপ্লবের নাম শোনা যাচ্ছে।

মুরাদনগর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক বলেন, যদি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হয় তাহলে নির্বিঘ্নে মানুষ ভোট দিতে যাবে। ভোট কেন্দ্রে যাবে। এতে অংশগ্রহণ মূলক নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া এ আসনে নাজমা আক্তার, আনোয়ার হোসেন, আক্তার হোসেন জাতীয় পার্টি থেকে নির্বাচনে মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

আরও পড়ুন :

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেডিকেলে বসেই ভর্তি পরীক্ষা দিলেন মাজেদুল ইসলাম 
কুমিল্লায় বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেপ্তার ৩
স্ত্রীর ওপর অভিমানে দুবাই প্রবাসীর আত্মহত্যা
কুমিল্লার তিন উপজেলাতেই বিজয়ী আওয়ামী লীগ
X
Fresh