• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সরকার বিরোধী ফেসবুকপোস্ট দেয়ায় ঢাবি শিক্ষার্থীকে পুলিশে দিলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ০৯ আগস্ট ২০১৮, ২০:৪৮ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ২০:৫৩
 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকার বিরোধী ও উসকানীমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক শিক্ষার্থীকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির মাধ্যমে তাকে পুলিশে দেয়া হয়।

জানা গেছে, অভিযুক্ত শিক্ষার্থীর নাম রাফসান আহম্মেদ। তিনি শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবা লোকমান হোসেন খলিফা পল্টন থানা বিএনপির সভাপতি। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রাব্বানি আরটিভি অনলাইনকে বলেন, ছেলেটি ফেসবুকের মাধ্যমে বিভিন্ন গুজব ছড়াচ্ছিল বলে অভিযোগ পেয়েছি। পরে তাকে পুলিশের হতে দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে।
-------------------------------------------------------
আরও পড়ুন : ২২ ছাত্র কারাগারে
-------------------------------------------------------

শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেদোয়ান আহম্মেদ চন্দ্রন আরটিভি অনলাইনকে বলেন, রাফসান আহম্মেদ বিভিন্ন সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে উসকানি মূলক পোস্ট দিচ্ছিল। আজকে তাকে ক্যাম্পাসে দেখতে এ বিষয়ে জিজ্ঞেস করলেও সে কোনো যৌক্তিক ব্যাখ্যা দিতে পারেনি।

তিনি বলেন, সে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে। এ জন্য তথ্যপ্রমাণসহ তাকে প্রক্টরিয়াল বডির মাধ্যমে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন :

এসজ 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়