• ঢাকা মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

৭শ' ফেসবুক আইডি শনাক্ত করেছে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ০৯ আগস্ট ২০১৮, ১৮:২৫ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১৮:৩৩
৭শ' ফেসবুক আইডি শনাক্ত করেছি। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের কাছে প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। যারা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চালিয়েছে, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বললেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত এক সন্ত্রাসবিরোধী সমাবশে তিনি এসব কথা বলেন। 

-------------------------------------------------------
আরও পড়ুন : তুরিনের গোপন আঁতাতের তদন্ত শেষ পর্যায়ে: আইনমন্ত্রী
-------------------------------------------------------

রাব্বানী বলেন, বিএনপি চেয়ারম্যান বেগম খালেদা জিয়া যদি ১৫ আগস্ট শোক দিবসে বাংলাদেশের কোন জায়গায় ভুয়া জন্মদিন পালন করে, তবে ছাত্রলীগ তা প্রতিহত করবে। 

গোলাম রাব্বানী বলেন, প্রধানমন্ত্রী নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়ায় ঘোলা পানিতে মাছ শিকার করতে না পেরে জামাত-শিবির কোটা আন্দোলনের মতো লন্ডনের নতুন হাওয়া ভবন থেকে দেওয়া অর্থে, ড. কামাল, জাফরউল্লাহ চৌধুরীসহ বিএনপি-জামাতপন্থী সুশীলদের প্রত্যক্ষ মদদে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে ব্যবহার করে শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলনকে ভন্ডুলের চেষ্টা করেছে। তবে তারা ব্যর্থ হয়েছে। 

সমাবেশে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, বাংলাদেশে সন্ত্রাসী কার্যক্রম শুরু হয়েছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট।  এর নেপথ্যে ছিলেন জিয়াউর রহমান। তিনি মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিলেন। আমাদের জাতীয় পতাকার লাল-সবুজ রংয়ের পরিবর্তে কমলা-সবুজ করতে চেয়েছিলেন। তিনি বাঙ্গালী জাতীয়তাবাদ, যা আমাদের হাজার বছরের ঐতিহ্য, তা পরিবর্তন করে বাংলাদেশী জাতীয়তাবাদ করেছিলেন। 

ছাত্র সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল এবং অন্যান্য ইউনিটের নেতা-কর্মী।

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়