• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

নিরাপদ সড়কের জন্য সরকারের পদক্ষেপ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ আগস্ট ২০১৮, ১২:৩০ | আপডেট : ০৩ আগস্ট ২০১৮, ১২:৫৪
নিরাপদ সড়কের জন্য শিক্ষার্থীদের আন্দোলন সাথে একাত্মতা ঘোষণা করে সরকার ১১ টি পদক্ষেপ গ্রহণ করেছে। এ বিষয়ে সরকারের আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক তার নিজের ভেরিফাইড ফেসবুকে সরকারের ১১ পদক্ষেপ নিয়ে একটি পোস্ট দিয়েছেন। 

শিক্ষার্থীদের দেয়া নয় দাবি ছাড়াও আরও বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। সরকারের পদক্ষেপগুলোর মধ্যে রয়েছে, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজকে ৫টি বাস দেয়ার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারের গৃহীত পদক্ষেপগুলো হলো- নিরাপদ সড়ক বাস্তবায়নে ও দুর্ঘটনা রোধে রমিজ উদ্দিন স্কুল সংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডার পাস নির্মাণ, দেশের প্রতিটি স্কুল সংলগ্ন রাস্তায় স্পিড ব্রেকার বসানো এবং শুধু স্কুলের জন্য প্ল্যাকার্ড সম্বলিত বিশেষ ট্রাফিক পুলিশ নিয়োগ দেয়ার কথাও ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

--------------------------------------------------------
আরও পড়ুন : মিম ও করিমের স্মরণে সন্ধ্যায় ছাত্র ইউনিয়নের প্রদীপ প্রজ্জ্বলন
--------------------------------------------------------

জাবালে নূরের বাসের রুট পারমিট বাতিল করা এবং ফিটনেসবিহীন সকল গাড়ির রোড পারমিট বাতিল করা হবে।

প্রধানমন্ত্রী অপ্রাপ্তবয়স্ক ও ড্রাইভিং লাইসেন্সবিহীন অবৈধ গাড়ি চালকদের বিরুদ্ধে এবং বিমানবন্দর সড়কে দু’জন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথিরিটি (বিআরটিএ) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি)নির্দেশ দেন।

রোববার (২৯ জুলাই) দুই বাসের রেষারেষির সময় রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা উড়াল সেতুর ঢালে অপেক্ষারত শিক্ষার্থীদের ওপর জাবালে নূর বাস তুলে দিলে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী মারা যান এবং আরও প্রায় ১২ জন আহত হন। নিহতরা হলেন শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আবদুল করিম এবং দিয়া খানম মিম। এ ঘটনাকে কেন্দ্র করে গত কয়েকদিন থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন  :

আরসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়