• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

মিম ও করিমের স্মরণে সন্ধ্যায় ছাত্র ইউনিয়নের প্রদীপ প্রজ্জ্বলন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ আগস্ট ২০১৮, ১০:২৭ | আপডেট : ০৩ আগস্ট ২০১৮, ১০:৪১
রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আব্দুল করিম ও দিয়া খানম মিমের স্মরণে সারা দেশে প্রদীপ প্রজ্জ্বলন করবে ছাত্র ইউনিয়ন।

শুক্রবার সন্ধ্যায় শাহবাগে চলমান আন্দোলনের সঙ্গে সহমত জানিয়ে এই কর্মসূচি পালন করবে সংগঠনটির কর্মীরা।

বিষয়টি নিশ্চিত করে ছাত্র ইউনিয়নের সভাপতি জি এম জিলানী শুভ আরটিভি অনলাইনকে বলেন, প্রতি বছর সারাদেশে সড়ক দুর্ঘটনায় ২০ হাজার মানুষ মারা যায়। আহত হন তিন লাখের মতো মানুষ। সড়কের অব্যবস্থাপনার কারণেই এসব দুর্ঘটনা ঘটছে। সহ্যের সীমা শেষ হয়ে যাওয়ার কারণেই আজ শিক্ষার্থীরা রাজপথে নেমে এসেছে। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এই আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে আজ সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করবে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন  : শিশুরা রাস্তায় এটা মেনে নেয়া কষ্টকর: এরশাদ
--------------------------------------------------------------------

ছাত্র ইউনিয়নের সভাপতি সবাইকে এই কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, আধা ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে সবাই যেন অংশগ্রহণ করেন। অফিস, দোকান, বাড়ি যে যেখানেই থাকুক না কেন, সবাই যেন স্বজনদের নিয়ে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।  

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী আরটিভি অনলাইনকে জানান, নিরাপদ সড়ক এবং নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে সর্বস্তরের ছাত্ররা রাস্তায় নেমে এসেছে। আমরাও তাদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়েছি।

তিনি বলেন, আন্দোলনের ধারাবাহিকতায় শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে ৭.৩০ মিনিট পর্যন্ত শাহবাগে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন করা হবে। দেশজুড়েও একই কর্মসূচি পালিত হবে বলেও জানান তিনি।

গেলো ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলের সামনে জাবালে নুর পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম মারা যান।

এরপর থেকেই রাজধানী ঢাকাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করছে।

আরও পড়ুন  : 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়