• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

আ.লীগ নয়, গাজীপুরে নির্বাচন করেছে পুলিশ, ডিবি: খসরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুন ২০১৮, ১৪:১৭
ফাইল ছবি

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন আওয়ামী লীগ করেনি, করেছে পুলিশ, ডিবি। এই নির্বাচনে তাদের সহযোগী ছিল নির্বাচন কমিশন। বললেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে ‘খুলনা ও গাজীপুরের নির্বাচনী প্রহসন: বিপর্যস্ত ভোটের অধিকার’ শীর্ষক আলোচনা সভায় বিএনপির এই নেতা এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ বলেন, গাজীপুর, আওয়ামী লীগের নেতাকর্মীদের এখন নির্বাচন করতে হয় না। তাদের কাজ ডিবি, পুলিশ এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর একটি অংশ করে দেয়। আর নির্বাচন কমিশন তাদের সহযোগিতা করেছে। এখন নিজেদের নির্বাচন করতে হয় না আওয়ামী লীগকে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ঘরের মধ্যে প্রোগ্রাম বন্ধ করেন, নেতাকর্মীদের ফখরুল
--------------------------------------------------------

তিনি বলেন, দেশের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্টেটস ধ্বংস হয়ে গেছে। আর এখন চতুর্থ স্টেটস গণমাধ্যমকে ধ্বংস করতে চায়। ভোট ডাকাতি করতে গিয়ে তারা গাজীপুর নির্বাচনে গণমাধ্যমকেও বাধা দিয়েছে।

আমির খসরু বলেন, এই সরকার গণমাধ্যমকে এমনভাবে নিয়ন্ত্রণ করছে যে তারা সত্য কথা তুলে ধরতে পারছে না। তাদের ডেকে নিয়ে হুমকি দেয়া হচ্ছে। খুলনায় যেটুকু দেখাতে পেরেছিল, গাজীপুরে তাও পারেনি।

বিএনপির এই নেতা আরও বলেন, এটি জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার প্রক্রিয়া। এ প্রক্রিয়ার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগণকে একতাবদ্ধভাবে কাজ করতে হবে। নয়তো এভাবে চললে চিরতরে মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত হবে।

বিএনপির এই নেতা বলেন, আগামী দিনে আমাদের শপথ দু’টি। একটি হলো খালেদা জিয়াকে (কারাগার থেকে) মুক্ত করা, অপরটি আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা।

আয়োজক সংগঠনের সভাপতি মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শাহ মো. নেসারুল হক, ফরিদ উদ্দিন, শাহজাহান মিয়া সম্রাট।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আওয়ামী লীগ কখনও ইতিহাস বিকৃতিতে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের
গৌরনদীতে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৩
জনগণের ম্যান্ডেট নিয়েই আ.লীগ রাষ্ট্র পরিচালনা করছে: কাদের
শ্রাবণের বৃষ্টিধারার মতো অনর্গল মিথ্যা বলছেন আ.লীগ নেতারা: রিজভী
X
Fresh