• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সিলেটে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আটক ৪০

সিলেট প্রতিনিধি
|  ২৩ জুন ২০১৮, ২১:৪৮ | আপডেট : ২৩ জুন ২০১৮, ২২:২৯
সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ছাত্রদলের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে অন্তত ৪০ ছাত্রদলকর্মীকে আটক করেছে।

সিলেট মহানগর ছাত্রদল শনিবার বিকেলে নগরীর কাজিরবাজারের তোপখানা এলাকায় মিছিল বের করতে চাইলে এ সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষ চলাকালে ছাত্রদলকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ এ সময় টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একই সময় নগরীর গুলশান সেন্টার, রং মহলের সামনে ও মীরাবাজারে ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের মিছিলে পুলিশ লাঠিচার্জ করে।

ছাত্রদলের নেতারা অভিযোগ করে বলেন- কর্মীরা বিভিন্নস্থানে মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। তারা আমাদের ওপর আতর্কিত লাঠিচার্জ করে ও কাঁদুনে গ্যাস ছুঁড়ে। এ সময় আমাদের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে অন্তত ৪০ কর্মীকে আটক করে।

সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল বলেন, ‘পুলিশের নির্বিচারে গুলিতে অনেককর্মী আহত হয়েছে। তাদের গোপন স্থানে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।’

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, ছাত্রদলের কমিটি নিয়ে সিলেটে দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে। শনিবার বিকেলে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নিলে পুলিশ তাদের তাড়িয়ে দেয়। এর মধ্যে কাজিরবাজারের তোপখানা এলাকার নেতাকর্মীরা পুলিশের উপর হামলা চালালে বেশ কয়েকরাউন্ড টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি আরও বলেন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। এ কারণে এখন আর দলীয় কর্মকাণ্ড চালানো যাবে না। সেটি আমরা ইতোমধ্যে রাজনৈতিক দলগুলোকে জানিয়ে দিয়েছি।

উল্লেখ্য, ১৩ জুন সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরমধ্যে বিদ্রোহী অংশও রাজপথে সক্রিয় রয়েছে। ইতোমধ্যে কর্মসূচি পালনে দুইপক্ষ মুখোমুখি হয়েছে।

আরও পড়ুন :

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়