• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

১৫ মে গাজীপুর সিটির নির্বাচন সম্ভব নয়: সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ মে ২০১৮, ১৩:২৮ | আপডেট : ০৯ মে ২০১৮, ১৪:১৩
ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুদা।

আজ বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। 

এসময় তিনি আরও বলেন, যদি আজও আদালত নির্বাচন করার নির্দেশ দিত তাহলেও আগামী ১৫ মে ভোট গ্রহণ সম্ভব ছিল। কারণ ভোট গ্রহণের আগে প্রায় সাড়ে ৮ হাজার কর্মকর্তাদের প্রশিক্ষণ এবং প্রায় ১২ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা প্রয়োজন। কিন্তু স্বল্প সময়ে এতো জনবল মোতায়েন করা সম্ভব নয়। আদালত যদি বৃহস্পতিবার ১৫ মে ভোট গ্রহণের আদেশ দেন তবে আদালতের নির্দেশ মেনে এই সময়ে ভোট গ্রহণ আমাদের করতেই হবে।

তফসিল অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু গত ৬ মে সীমানা সংক্রান্ত জটিলতার কারণ দেখিয়ে করা এক রিটের পরিপ্রেক্ষিতে গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

একই সঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- এ মর্মে রুলও জারি করেন আদালত।

--------------------------------------------------------
আরও পড়ুন : গাজীপুর সিটির নির্বাচন স্থগিতের শুনানি বৃহস্পতিবার
--------------------------------------------------------

এরপর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন।

আদালতে ৬ এপ্রিল রিট আবেদনটি দায়ের করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠিত। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গত ৪ মার্চ সিটি করপোরেশনের সীমানা নিয়ে গেজেট জারি হয়। যেখানে শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।

আরও পড়ুন :

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়