• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

জনপ্রিয়তার কারণেই কারাগারে খালেদা জিয়া: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ মে ২০১৮, ২১:৩৩ | আপডেট : ০৮ মে ২০১৮, ২১:৪০
খালেদা জিয়ার কারাগারে থাকার একমাত্র কারণ তার জনপ্রিয়তা বলে মন্তব্য করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিনের আপিল শুনানি শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এই মন্তব্য করেন তিনি।

মওদুদ আহমদ বলেন, এটি একটি ভুয়া মামলা। মামলাটি এই পর্যায়ে আসার একমাত্র কারণ খালেদা জিয়ার জনপ্রিয়তা। তার জনপ্রিয়তায় সরকার ভীত। তাই নানা রকম কলাকৌশল করে আগামী নির্বাচন থেকে তাকে দূরে সরিয়ে রাখতে চায়।

তিনি বলেন, আজকের শুনানির লক্ষ্য ছিল আগামী নির্বাচনে কীভাবে বর্তমান সরকারকে পরাজয়ের হাত থেকে রক্ষা করা। এজন্য যতদিন সম্ভব খালেদা জিয়াকে কারাগারে রাখা। কিন্তু যুক্তি ও ন্যায়বিচারের মাধ্যমে তার জামিন হবেই এবং তিনি বাংলাদেশের মানুষের কাছে আবার ফিরে আসবেন।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আজ আমাদের মূল আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেছেন। আগামীকালও চলবে এই শুনানি।

এদিন সকাল ৯টা ৩৫ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চে শুনানি শুরু হয়। শুরুতেই দুদক আইনজীবী খুরশিদ আলম এবং রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যুক্তিতর্ক উপস্থাপন করেন।

এরপর বেলা ১টার দিকে খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী জামিন বহাল রাখার ব্যাপারে যুক্তি উপস্থাপন শুরু করেন। বেলা সোয়া একটার দিকে শুনানি মুলতবি করেন আদালত।

এসময় আদালতে আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল মঈন খান।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত। এরপর থেকে তিনি নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

এরপর আপিল করে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। এই আবেদনের শুনানি নিয়ে গত ১২ মার্চ হাইকোর্ট তাকে ৪ মাসের জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ আলাদা আবেদন করে।

কে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়