• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

তারেক রহমান জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক: হানিফ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ এপ্রিল ২০১৮, ১৬:১৫ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৮, ১৭:০১
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক। জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক বলে বিএনপির পক্ষ থেকে যে দাবি করা হচ্ছে তা মিথ্যা। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

আজ বুধবার দুপুরে ঢাকা মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ ছাত্রলীগের মহানগর দক্ষিণ শাখার বার্ষিক সম্মেলন ২০১৮ এ তিনি এসব কথা বলেন।  

এর আগে গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন তার ফেসবুক পাতায় লিখেন, বাংলাদেশে নাগরিকত্ব পাওয়া যায় দুইভাবে: ১. জন্মসূত্রে, ২. অনুমোদন সূত্রে। তারেক রহমান অনুমোদন সূত্রে বাংলাদেশের নাগরিক। কারণ তার জন্ম ১৯৬৭ সালে পাকিস্তানের করাচিতে।

--------------------------------------------------------
আরও পড়ুন : শাহরিয়ার আলম নিজেই গর্তে পড়েছেন: ফখরুল
--------------------------------------------------------

তারেক রহমান ‘জন্মসূত্রে’ বাংলাদেশের নাগরিক এই কথা বলে মির্জা ফখরুল জাতিকে মিথ্যা তথ্য দিয়েছেন বলে দাবি করেন খোকন।

ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে হানিফ বলেন, মিজা ফখরুল ইসলাম আলমগীর নির্লজ্জভাবে মিথ্যাচার করে বলেছেন তারেক রহমান জন্মসুত্রে বাংলাদেশের নাগরিক।

কিন্তু তারেক রহমান পাকিস্তানের করাচিতে জন্মগ্রহণ করেছিলেন। সেই হিসেবে তারেক রহমান জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে হানিফ বলেন, ১৯৪৮ সালে ছাত্রলীগ গঠনের পর থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রামে ভুমিকা পালন করে আসছে। আগামীতেও সকল বাধা পেরিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে ছাত্রলীগ।

সম্মেলনে ছাত্রলীগ সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়