• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ মার্চ ২০১৮, ১৬:২৪ | আপডেট : ২৭ মার্চ ২০১৮, ১৬:৫৫
আজ সারাদেশে মানুষের অধিকার নেই। দেশের গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে যে চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা যুদ্ধ করেছিলাম, সরকার সেই চেতনা ধ্বংস করে দিয়েছে। ৪৭ বছর পর অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমরা স্বাধীনতা দিবস পালন করছি। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত কর্মসূচি র‌্যালি উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসনব্যবস্থা চালু করেছে। বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা, খুন, গুম, মামলা দিয়ে জোর করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য।

--------------------------------------------------------
আরও পড়ুন: বিএনপির জরুরি বৈঠক স্থগিত
-------------------------------------------------------

তিনি আরও বলেন, গণতন্ত্রকে মুক্ত ও দেশনেত্রীকে মুক্ত করার জন্য আমাদের হাজার হাজার নেতাকর্মী বন্দী হয়ে আছে। আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে তাদের মুক্তির দাবি তুলতে হবে।

বিএনপি চেয়ারপারসনসহ সকল রাজবন্দীর মুক্তির দাবি করে ফখরুল বলেন, সংসদ ভেঙে দিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে।  এসময় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার জনগণের অধিকারকে ক্ষুণ্ণ করার চেষ্টা করেছে। স্বাধীনতা যুদ্ধে আমরা যে আশা নিয়ে যুদ্ধ করেছিলাম। সে আশা আমাদের পূরণ হয়নি।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আজ দুপুরে বিএনপি র‌্যালির আয়োজন করে। এতে দলের সিনিয়র নেতা ও বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা অংশ নেন।

র‌্যালিটি নাইটেঙ্গেল মোড়, শান্তিনগর হয়ে মালিবাগ মোড়ে গিয়ে র‌্যালি শেষ হয়।

আরও পড়ুন: 

এমসি/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়