• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাবিতে র‌্যাগিং বন্ধে কমিটির সুপারিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের সঙ্গে র‌্যাগিং বন্ধে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সভা হয়েছে। সভায় র‌্যাগিংসহ অন্যান্য অপ্রীতিকর ঘটনা নিরসনের জন্য উপাচার্য মনোনীত প্রতিনিধির সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়। কমিটি শিগগির সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করবে।

ইউজিসি অডিটোরিয়ামে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) এই সভা হয়। সভায় জাবিতে র‌্যাগিং ও বেআইনি কাজ বন্ধে বিস্তারিত আলোচনা হয়। বিশ্ববিদ্যালয়টিতে র‌্যাগিং ও অন্যান্য বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের চিঠি পেয়ে ইউজিসির চেয়ারম্যান তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করেন, যাতে কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লাকে প্রধান করা হয়।
------------------------------------------------------------------
আরও পড়ুন : ইবিতে ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর, থাকছে লিখিত পরীক্ষা
------------------------------------------------------------------

চলতি বছর ফেব্রুয়ারি মাসে জাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো মিজানুর রহমান র‌্যাগিংয়ে অস্বুস্থ হয়ে পড়েন। এ্ররপর এটা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ ঝড় ওঠে। সেই থেকে র‌্যাগিং বন্ধ নিয়ে আলোচনা শুরু হয়।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে আজকের সভায় কমিশনের সদস্য প্রফেসর ইউসুফ আলী মোল্লার তদন্ত কমিটির রিপোর্ট পেশ করা হয়। সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি, ইউজিসির সচিব ড. মো. খালেদ এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট ডিভিশনের পরিচালক মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।

আরসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
র‍্যাগিংয়ে জ্বলন্ত সিগারেটের ছ্যাঁকা, হাবিপ্রবির দুই ছাত্র বহিষ্কার
ইউজিসিতে অবস্থান নেওয়ার ঘোষণা ডিইউজের
প্রাইমএশিয়া টেক্সটাইল ডিপার্টমেন্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি
ময়মনসিংহে ইঞ্জিনিয়ারিং কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
X
Fresh