• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

এই সপ্তাহ আপনার কেমন যাবে

লাইফস্টাইল ডেস্ক
|  ৩০ মার্চ ২০১৮, ০৯:৩৫ | আপডেট : ০১ এপ্রিল ২০১৮, ০৮:২৪
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষ মানে ভেড়া। এই সপ্তাহে অন্তত ভেড়াবৃত্তিটা এড়িয়ে চলুন। কথায় বলে না শক্তের ভক্ত, নরমের যম। তাই বাঘের মতো সবকিছু অর্জন করতে না পারেন, বাঘের মতো গর্জন তো করতে পারেন। যাতে কেউ আপনার দুর্বলতার সুযোগ না নিতে পারে। বাসায়-অফিসে সৌজন্য বজায় রেখে নিজের বিদ্যা-বুদ্ধির সাক্ষর রেখে যান।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

আপনার রাশি বৃষ। তাই বলে আপনার ভালো কিছু পাওয়ার সম্ভাবনা কৃশ- এমনটি ভাববার কোনো কারণ নেই। অনেক দিন দেখা হয়নি এমন বন্ধু দেখা করতে চাইলে বিরক্তি প্রকাশ না করে ভক্তি নিয়ে দেখা করুন। এক বেলার খাবারের টাকা বেঁচে যেতে পারে। পুরোনো বান্ধবীর সঙ্গে আচমকা দেখা হয়ে যেতে পারে।

মিথুন (২২ মে-২১ জুন)

মিথুন, যেভাবেই হোক জিতুন। কথায়, কাজে আপনার এই সপ্তাহের পরাজয়ের গ্লানি পরের সপ্তাহেও বলবৎ থাকবে। কথায় বলে রেগে গেলেন তো হেরে গেলেন। এই সপ্তাহের আপনার প্রতিপাদ্য হলো- হেরে গেলেন তো মরে গেলেন। জেতার জন্য মিথ্যা-সত্য যেকোনো তথ্য প্রয়োগ করুন বন্দুকের গুলির মতো। বন্ধু বা সহকর্মীদের কাছে নিজেকে বোকা বানানোর প্রশ্নই ওঠে না।

--------------------------------------------------------
আরও পড়ুন: রিয়ানার মেকআপ টিপস
--------------------------------------------------------

কর্কট (২২জুন-২২ জুলাই)

কর্কট শব্দের কয়েকটি অর্থের একটি হলো কাঁকড়া। তবে নিজেকে তুচ্ছ না ভেবে, উচ্চমানের ভাবুন! মানুষ তার স্বপ্নের সমান বড়। তবে যে স্বপ্ন ঘুমিয়ে দেখে সেটা নয়, যেটা জেগে ভাবে সেটাই। এমনিতেই হার্ট অ্যাটাকে মৃতের সংখ্যা বেড়ে যাচ্ছে। আর এর অব্যবহিত কারণ নাকি দুশ্চিন্তা। তাই দুশ্চিন্তা না করে পরিকল্পনা করুন ভেবে-চিন্তে।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহ বনের রাজা কিন্তু সিংহ রাশির কেউ মানুষের রাজা নয়। এতদিন নিজেকে সিংহ ভেবে যাদেরকে গরু-ছাগল ভেবেছেন, এই সপ্তাহে তারা কিন্তু আপনাকে তাদের ভোঁতা শিংয়ের গুঁতা দিতে পারে। অতএব পরের ওপর খবরদারি না করে নিজের ওপর নজরদারি বাড়ান। কথায় বলে আপন ভালো তো জগৎ ভালো।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

কন্যা রাশির ছেলেদের চেয়ে মেয়েদের জন্য এই সপ্তাহটা বেশি বিপজ্জনক। কেননা এই রাশির ছেলেদের আচরণ অনেকটা মেয়েদের মতোই হবে। বাবা-মা-স্ত্রী-প্রেমিকা-বান্ধবী সবার কাছে মেয়েদের মতো বারবার আবদার করবে। কাছের মানুষদের সাবধানে থাকতে বলছি। কিন্তু কন্যা রাশির ছেলেদের বলি, লেগে থাকুন। রেগে গিয়েও যদি কিছু দেয় আপনারই তো লাভ।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

এই সপ্তাহে নিজেকে মানদণ্ড ভাবলে আপনার প্রাণদণ্ডের আশঙ্কা আবার নিজেকে তুলো ভাবলে অন্যরা আপনাকে পথের ধুলো ভাবতে পারে। অতএব মদ্যপন্থা সরি মধ্যপন্থা অবলম্বন করাই শ্রেয়, অন্যথায় হতে পারেন হেয়। বারবার স্ত্রী বা প্রেমিকা বা বান্ধবীর ভুল ধরে তাদের বিরাগভাজন না হওয়ায় ভালো।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক, সবদিক ভেবেই বলছি, মনে মনে যা ভাববেন, ক্ষণে ক্ষণে তা বাস্তবায়িত হয়ে যাবে। তবে শর্ত একটাই আকাশ কুসুম কিছু না ভেবে কানন কুসুম জাতীয় কিছু ভাবতে হবে। না পেলে ভাববেন আপনার ভাবনায় ভুল ছিল। তা নাহলে তো এমন হবার কথা নয়। কী ভেবেছেন আর কী হয়েছে- তাতো কেউ জানতো না, এটাই আপনার সান্ত্বনা।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

মনু, নিজে ধনু হয়ে লাভ কী যদি তীরটা জায়গা মতো বিঁধতে না পারো। অন্ধকারে ঢিল না ছুঁড়ে ঝোপ বুঝে কোপ মারো। পদে পদে অপদস্ত করতে আশেপাশের সবাই তটস্থ। যথেষ্ট সচেষ্ট না হলে এই সপ্তাহে বিড়ম্বনার শেষ তো নেই-ই এমনকি এর রেশ থাকতে পারে পরের সপ্তাহেও। কথা একটাই- সাবধানের মার নাই।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

আগ বাড়িয়ে কিছু বলতে বা করতে যাবেন না, প্লিজ। আগে দেখুন অন্যরা কী করছে। পরে সব দোষ আপনার ঘাড়ে পড়বে। বেশি মানুষের সঙ্গে বেশি সময় না কাটিয়ে একটু একা একা থাকার চেষ্টা করে শেষটা দেখুন। হয়ত আপনার একার ভাবনাটাই অন্যদের ছাড়িয়ে যাবে। কথায় আছে, কামার যা গড়ে মনে মনেই গড়ে।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভকর্ণের ঘুম না দিয়ে কুম্ভকারের মতো শ্রম দিন। উন্নত মস্তিষ্কের মানুষের চিন্তা-ভাবনা প্রসূত আপ্তবাক্যটি হলো পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। সুতরাং কথা কম কাজ বেশি। কোনো কাজ না থাকলে কাব্য লিখতে না পারেন কবিতা লেখার চেষ্টা করতে পারেন। কবিতা না হোক কবিতিকা তো হবে। আরও একবার প্রস্ফুটিত হবে আপনার ক্রিয়েটিভিটি।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আপনার রাশি মীন কিন্তু আপনি দীন নন- কথাটি শুধু এই সপ্তাহে নয় মনে রাখবেন সবসময়। মিনমিন না করে দিন দিন করে বড়দের কাছ থেকে সব আবদারই আদায় করে ছাড়তেই হবে। সময় গেলে সাধন হবে না। একে মাসের শেষ দুইয়ে এই মাস ৩১ দিনের, নিজের পকেটে টাকা না থাকারই কথা। বড় ভাইদের সঙ্গে দেখা করুন খাবারের ওয়াক্তে। কিছু না কিছু জুটবে।

রাশিফল মিলে যাওয়ার পুরোটাই নির্ভর করে নিজের ওপর। এই রাশিফল মিলে গেলে সব কৃতিত্ব জ্যোতিষীর অর্থাৎ আমার। আর না মিললে সব দায়দায়িত্ব পাঠকের অর্থাৎ আপনার। তবে এই রাশিফল কিন্তু পুরোপুরি মজা করার জন্যই লেখা!

-জ্যোতিষ সম্রাট অরু আচার্য্য

আরও পড়ুন:

কে/কেএইচ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়