• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

রিয়ানার মেকআপ টিপস

লাইফস্টাইল ডেস্ক
|  ২৬ মার্চ ২০১৮, ১৮:২৫ | আপডেট : ২৬ মার্চ ২০১৮, ১৮:৩৩
ওয়েস্ট ইন্ডিজের বারবাডোজ দ্বীপের ছোট্ট মেয়ে রিয়ানা। মাকে লিপস্টিক দিতে দেখে প্রেমে পড়েছিলেন মেকআপের। সেই থেকে শুরু। আজ তিনি বিশ্ববিখ্যাত গায়িকা এবং ফ্যাশন ও বিউটি আইকন। আজও নিজেকে প্রকাশ করার মাধ্যম হিসেবে তার প্রথম পছন্দ মেকআপ। গেলো বছর তিনি খুললেন ‘ফেন্টি বিউটি’নামে ফ্যাশন ব্র্যান্ড। আজ জেনে নিন মেকআপ পাগল এই সুপারস্টারের কাছ থেকে পাওয়া কিছু মেকআপ টিপস।

১. আপনার হাতে যদি মেকআপ করার মতো পর্যাপ্ত সময় না থাকে তাহলে ব্রোঞ্জিং পাউডার দিয়ে মুখটা হালকা ব্রাশ করে ফেলুন। মুখটা পলিশড লাগবে।

২. মেকআপ করতে হবে এরকম করে যেন মেয়েলি এবং মোহনীয় এই দুটি ভঙ্গির একটা সমন্বয় থাকে। বেশি মেয়েলি অথবা বেশি মোহনীয় হওয়ার দরকার নেই।

--------------------------------------------------------
আরও পড়ুন: কীভাবে বানাবেন পটেটো ললিপপ
--------------------------------------------------------

৩. হাইলাইটার শুধু আপনার চেহারায় ব্যবহার করার জন্য নয়। আপনার বিউটি বোনে হাইলাইটার ব্যবহার করতে পারেন। অন্যরকম সৌন্দর্য ফুটবে। 

৪. চোখের পাপড়ি নিয়ে খেলুন। চোখের নিচের ও উপরের পাপড়িতে মেটালিক শ্যাডো ব্যবহার করতে পারবেন। অল্প পরিশ্রমে গর্জিয়াস লুক আনার জন্য এর থেকে সহজ কোনো উপায় নেই। 

৫. আউটফিটের সঙ্গে কনট্রাস্ট করে এরকম মেকআপ ব্যবহার করুন। যেরকম পোশাক পরবেন তার বিপরীত রঙ অথবা ঢংয়ের মেকআপ ব্যবহার করতে পারেন।

৬. মেকআপে এক্সপেরিমেন্ট করার কোনো বিকল্প নেই। মাঝে মাঝে চুলে একটা ডিফারেন্ট কাট দিয়ে আপনি হয়ে উঠতে পারেন অন্যদের চেয়ে আলাদা।

৭. আপনার ত্বককে সবসময় ওয়ার্ম আপের উপর রাখুন। রোজ গোল্ড আন্ডারটোন ব্যবহার করতে পারেন।

৮. নিজের যা আছে তা নিয়েই ঝাঁপিয়ে পড়ুন। ২০১৩ সালে আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডে রিয়ানা ববিপিন মাথার চুলে লাগিয়ে গিয়েছিলেন। তাতে প্রমাণিত হয়, মেকআপ করার জন্য দামি জিনিসের প্রয়োজন নেই।

৯. আপনার চোখে একটা স্মোকি ইফেক্ট আনুন। চোখের স্মোকি ইফেক্ট সব ধরনের সাজ, সব ধরনের পোশাকের সাথে যায়।

আরও পড়ুন: 

কেএইচ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়