• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩১ আগস্ট ২০১৮, ১৫:২৩ | আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ১৬:১১

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যে একটি বাস ও সেমি-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩৭ জন। অঙ্গরাজ্যটির পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার একটি গ্রেহাউন্ড যাত্রীবাহী বাস ও সেমি-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর জিও টিভি, সিএনএনের।

পুলিশ কর্মকর্তা রে উইলসল বলেছেন, ট্রাকটির টায়ার বিস্ফোরিত হলে সেটি রোড ডিভাইডার পেরিয়ে বিপরীত দিক থেকে আসা ওই বাসটির সঙ্গে ধাক্কা খায়।

পুলিশ বলছে, স্থানীয় সময় বেলা ১২টার দিকে থোরু শহরের কাছে আন্তঃরাজ্যীয় মহাসড়কে এই দুর্ঘটনা ঘটেছে। ওই এলাকাটি আলবুকুয়েরকু থেকে প্রায় ১০০ মাইল পশ্চিমে অবস্থিত।

তারা জানিয়েছে, গুরুতর আহত ছয়জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর বাকিদের আঘাত গুরুতর না হওয়ায় তাদের ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে বাস ও সেমি-ট্রেইলার ট্রাক চালকের আঘাতও তেমন বিপজ্জনক নয়।

-------------------------------------------------------
আরও পড়ুন : ব্যয় কমাতে চান অথচ হেলিকপ্টারে অফিসে যাচ্ছেন ইমরান
-------------------------------------------------------

গ্যালাপ হাসপাতালের মুখপাত্র জেনিফার বাসচিক বলেছেন, তাদের এখানে আহতাবস্থায় ৩৭ জনকে নিয়ে আসা হয়েছে। তিনি বলেন, ছয়জনের আঘাত গুরুতর ছিল। তবে তাদের অবস্থা এখন স্থিতিশীল তাই তাদের ইউনিভার্সিটি অব নিউ মেক্সিকো হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে গ্রেহাউন্ডের একজন মুখপাত্র ক্রিস্টাল বুকার বলেন, ওই বাসটিতে ৪৯ জন যাত্রী ছিল। তিনি বলেন, বাসটি আলবুকুয়েরকু থেকে ফিনিক্স যাচ্ছিল।

অন্যদিকে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড জানিয়েছে, তদন্তকারীদের একটি দল আজ শুক্রবার ঘটনাস্থলে পৌঁছবে।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়