• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

মিডিয়াকে ট্রাম্পের লাল কার্ড

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৯ আগস্ট ২০১৮, ১৪:৪৪ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১৫:০৩

আগামী ২০২৬ সালে যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকোয় ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সে বিষয়ে আলোচনা করতে মঙ্গলবার হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। খবর স্কাই নিউজ, বিবিসি ও আরটি’র।

ফিফা সভাপতি এসময় প্রেসিডেন্ট ট্রাম্পকে তার নাম সম্বলিত ২৬ নম্বরের একটি জার্সি, রেফারির নোটবুক ও একটি লাল কার্ড উপহার দেন। আর লাল কার্ড পেয়েই হোয়াইট হাউজে উপস্থিত থাকা সাংবাদিকদের তা দেখিয়ে দেন প্রেসিডেন্ট ট্রাম্প।

ভুয়া সংবাদের অভিযোগ তুলে প্রায়ই গণমাধ্যমকে এক হাত নেন প্রেসিডেন্ট ট্রাম্প। তাই এ দিন যখন হাতে লাল কার্ড পেলেন তখন সঙ্গে সঙ্গেই গণমাধ্যমকর্মীদের লাল কার্ড দেখিয়ে দিলেন।

প্রেসিডেন্ট ট্রাম্প যখন হাসিমুখে গণমাধ্যমকর্মীদের লাল কার্ড দেখান তখন ফিফা সভাপতিকেও হাসতে দেখা যায়।

ফুটবল বিশ্বকাপ আয়োজন প্রসঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, সকার (যুক্তরাষ্ট্রে ফুটবলকে সকার বলা হয়) অনেক এগিয়েছে, আমার ধারণা আপনারা এটিকে ফুটবল বলেন কিন্তু আমরা এটিকে সকার বলি। হয়তো কোনও একদিন তারা এটির নাম পরিবর্তন করবে, আমি নিশ্চিত না। তবে দুটো নামই ভালো।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন- এখানে আসার জন্য আমি সম্মানিত ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে ধন্যবাদ জানাই। যখন আমার ছেলে শুনলো ফিফা সভাপতি আসছে, তখন সে আমাকে বললো, বাবা, আমি তার সঙ্গে দেখা করতে চাই।

ইনফান্তিনোর দিকে মুখ ঘুরিয়ে প্রেসিডেন্ট আরও বলেন, আপনি তো বেশ বিখ্যাত, ঠিক?

উল্লেখ্য, ১৯৯৪ সালের পরই এবার প্রথম বিশ্বকাপ ফুটবলের আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। ওই বিশ্বকাপে ইতালিকে হারিয়ে কাপ জিতে নেয় দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল।

আরও পড়ুন :

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়