• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

মালদ্বীপে হামলা চালানোর আহ্বান বিজেপি এমপির

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ আগস্ট ২০১৮, ১৩:৫৫ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১৪:০০
ফাইল ছবি

মালদ্বীপের নির্বাচনে ভোট কারচুপি হলে দেশটিতে হামলা চালাতে আহ্বান জানিয়েছেন রাজ্যসভার এমপি সুব্রামনিয়ান স্বামী। মালদ্বীপে নির্বাচনের প্রায় তিন সপ্তাহ আগে এক টুইট বার্তায় এমনটাই লিখেছেন বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করা এই এমপি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

গেল শুক্রবার সুব্রামনিয়ান টুইট করেন, নির্বাচনে জালিয়াতি হলে ভারতের উচিত মালদ্বীপে হামলা চালানো। টুইটে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ ও তার একটি বৈঠকের খবরের লিংকও জুড়ে দিয়েছেন সুব্রামনিয়ান।

বিজেপির এই নেতার টুইটের জবাবে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, এটি ড. স্বামীর ব্যক্তিগত মত। এটি ভারত সরকারের দৃষ্টিভঙ্গি নয়।

এদিকে সুব্রামনিয়ানের ওই টুইটের পর মালদ্বীপে ভারতের হাইকমিশনার অখিলেশ মিশ্রকে ডেকে পাঠান মালদ্বীপের পররাষ্ট্র সচিব আহমেদ সারির। এসময় তিনি সুব্রামনিয়ানের টুইট নিয়ে মালের ‘অসন্তোষের’ কথা জানান।

আগামী ২৩ সেপ্টেম্বর মালদ্বীপে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু পার্লামেন্ট, বিচার বিভাগকে স্বাধীন ও স্বচ্ছভাবে কাজ করতে না দিয়েই নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা উদ্বেগ প্রকাশ করে দিল্লি। এমন পরিস্থিতিতে দিল্লির ভূমিকা নিয়ে সন্দেহের তৈরি হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দিল্লির সংযম থাকার আহ্বানের মধ্যেও ৪৫ দিনের জরুরি অবস্থা জারি করেন আব্দুল্লাহ ইয়ামিন। এরপরই মূলত উভয় দেশের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে।

উল্লেখ্য, বিভিন্ন সময় বেফাঁস মন্তব্য করে বিতর্কের জন্ম দিয়েছেন সাবেক বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুব্রামনিয়ান। বাংলাদেশ যদি অবৈধ অভিবাসী বন্ধ করতে ভারতকে সহযোগিতা করতে অস্বীকৃতি জানায়, তাহলে তাদেরকে কঠোর পরিণতি ভোগ করতে হবে বলে মন্তব্য করেছিলেন এই বর্ষীয়ান নেতা।

আরও পড়ুন :

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়