• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মমতার বিরুদ্ধে এফআইআর!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ আগস্ট ২০১৮, ১৮:০৬

এফআইআর দায়ের করা হলো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে। আসামের নাগরিকপঞ্জি নিয়ে মন্তব্যের কারণে ধর্মীয় অশান্তি ছড়াতে পারে এমন অভিযোগ তুলে এই এফআইআর দায়ের করা হয়েছে। এ নিয়ে পাঁচটি এফআইআর করা হলো মমতার বিরুদ্ধে৷ শনিবার আসাম পুলিশের এক সিনিয়র কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন। খবর এবেলা, কলকাতা২৪।

এ নিয়ে পুলিশের ডেপুটি কমিশনার রঞ্জন ভূঁইয়া জানান, ধর্মীয় অশান্তি ছড়ানোর অভিযোগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই এফআইআর দায়ের করা হয়েছে।

মমতার বিরুদ্ধে প্রথম অভিযোগটি করা হয় ৩ আগস্ট শুক্রবার। আসামের পাবলিক ওয়ার্কসের ধ্রুবজ্যোতি তালুকদার মমতার বিরুদ্ধে অভিযোগ জানান। ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ১৫৩এ ও ২৯৮ ধারায় ওই অভিযোগ করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : স্পাইক্যাম পর্নের বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ায় নারীদের বিক্ষোভ
-------------------------------------------------------

শনিবার করা হয় দ্বিতীয় অভিযোগটি৷ এক মহিলা পুলিশকর্মী উধরবন্দ থানায় তৃণমূলের আট প্রতিনিধি দলের বিরুদ্ধে অভিযোগটি করেন৷ ২ আগস্ট শিলচর বিমানবন্দরে তৃণমূল প্রতিনিধি দলের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডার সময় আহত হন ওই মহিলা পুলিশ কর্মী। ১৪৪ ধারা লঙ্ঘনের তিনি এই অভিযোগ আনেন।

উল্লেখ্য, আসামের নাগরিকপঞ্জি প্রকাশ হওয়ার পরে মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন, এর ফলে গৃহযুদ্ধের পরিস্থিতি তৈরি হতে পারে। হতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যায়াম করতে গিয়ে ফাটল কপাল, চার সেলাই নিয়ে ফিরলেন মমতা
না ফেরার দেশে জনপ্রিয় কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ
সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনলেন সোহানা সাবা
মমতা ব্যানার্জিকে নিয়ে সৃজিতের বায়োপিক!
X
Fresh