• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ভারতের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী রামদেব!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুলাই ২০১৮, ১৫:৫৯ | আপডেট : ২৯ জুলাই ২০১৮, ১৬:১০
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বেশ সখ্যতা রয়েছে যোগগুরু রামদেবের

মার্কিন মুলুকে গিয়ে প্রশংসার বন্যায় ভাসলেন ভারতের যোগগুরু রামদেব। শুধু তাই নয়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রামদেবের তুলনা করেছে দেশটির মিডিয়া। খবর জি নিউজের।

ডোনাল্ড ট্রাম্পের দেশে যোগ শেখাতে গিয়েছিলেন রামদেব। সেখানে রামদেব এতোটাই জনপ্রিয় হয়েছেন যে, মিডিয়াতে তাকে নিয়ে শোরগোলের সীমা নেই। ভক্তদের উত্তেজনার সঙ্গে গলা মিলিয়েছে সে দেশের সংবাদপত্রগুলোও। সেখানেও প্রকাশিত হয়েছে যোগগুরুর ঢালাও প্রশংসা।

নিউ ইয়র্ক টাইমসের মতো সংবাদপত্রেও ছাপা হয়েছে রামদেবের একাধিক খবর। শুধু তাই নয় রামদেবের রাজনীতিতে ভূমিকা নিয়েও নানা কথা বলা হয়েছে। এখানে লেখা হয়েছে, ভারতে হিন্দুদের অধিকার অর্জনে বিশেষ ভূমিকা রয়েছে রামদেবের। ২০১৪ সালে তার প্রচার নরেন্দ্র মোদিকে ক্ষমতায় আনতে অনেকটাই সাহায্য করেছে। মোদির জয়ের পর দেশের রাজনীতিতে বিশাল পরিবর্তন এসেছে।

উল্লেখ্য, কেন্দ্রের শাসক দলের সঙ্গে রামদেবের ওঠাবসা বহুদিনের। প্রকাশ্যেই তিনি বিজেপির পক্ষে বিভিন্ন মন্তব্য করে থাকেন। কোনও কোনও মহলের মত, বিজেপির বহু নেতাকে প্রচারের আলোতে তুলে আনার পেছনে রামদেবের ভূমিকা রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে বাবা-মা-ভাইকে হত্যার পর হামলাকারীর আত্মহত্যা
--------------------------------------------------------

মার্কিন সংবাদপত্রে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও তুলনা করা হয়েছে রামদেবের। লেখা হয়েছে, রামদেব হলেন ভারতের ডোনাল্ড ট্রাম্প। একটা জল্পনা রয়েছে মোদির পর তিনিও প্রধানমন্ত্রী দৌড়ে থাকতে পারেন। ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা টানতে গিয়ে লেখা হয়েছে, ট্রাম্পের মতো তিনিও বিশাল অর্থের ব্যবসা করেন। ট্রাম্পের মতো তিনিও টিভির খুবই জনপ্রিয় ব্যক্তিত্ব। দেশের সব জায়গার মানুষ তাকে চেনে।

এখানেই থেমে থাকেনি সংবাদপত্রটি। লেখা হয়েছে, রামদেব এমন একজন গুরু যিনি ভক্তদের কাছ থেকে শুধুমাত্র প্রণামী না নিয়ে নিজে ব্যবসা করে কোটি কোটি টাকা আয় করেছেন। খুব অল্প পরিসর থেকে এক দশকের মধ্যে পতঞ্জলী আজ অর্থনৈতিক পাওয়ার হাউসে পরিণত হয়েছে। গত আর্থিক বছরে পতঞ্জলীর আয় হয়েছে ১৬০ কোটি ডলার। টিভি বা দেশের যে কোনও জায়গায় বিজ্ঞাপনে রামদেবের একটা অন্তত পণ্য দেখা যাবেই। রামদেব যেকোনও প্রধানমন্ত্রীর থেকে কম ক্ষমতাশালী নন।

আরও পড়ুন:

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়