• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হিন্দুদের ছাগলের মাংসও খাওয়া উচিত নয়: বিজেপি নেতা

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ জুলাই ২০১৮, ১০:৫৩
ফাইল ছবি

হিন্দুদের ছাগলের মাংসও খাওয়া উচিত নয়। কারণ ছাগল দুধ দেয় এবং সেই দুধ খাওয়া হয়। ছাগলের দুধ নিয়মিত খেতেন ‘হিন্দুদের রক্ষাকর্তা’ মহাত্মা গান্ধী। এমনই মন্তব্য করছেন বাংলা বিজেপির সহসভাপতি চন্দ্র কুমার বোস। কলকাতা টুয়েন্টিফোরসেভেনের।

গোমাংস এবং গোমাতা নিয়ে বিতর্ক চলছে পুরো ভারতজুড়ে। এর সঙ্গে যোগ হয়েছে গণপিটুনি। এইসব ঘটনার বিরুদ্ধে বারবার সরব হয়েছেন চন্দ্র কুমার বোস। উল্লেখযোগ্য বিষয় হচ্ছে অধিকাংশ ক্ষেত্রেই ঘটনাগুলো ঘটেছে বিজেপি শাসিত রাজ্যে।

এ নিয়েই গেরুয়া শিবিরের অভিযুক্তদের আক্রমণ করেছেন নেতাজি সুভাষ চন্দ্র বোসের নাতি চন্দ্র কুমার বোস। নিজেদের পরিবারের ইতিহাস উদ্ধৃত করে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে দাবানলে শিশু-দমকলকর্মীসহ নিহত ৫
--------------------------------------------------------

নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, গান্ধীজী প্রায়ই কলকাতায় আমার দাদা শরৎ চন্দ্র বোসের এক নাম্বার উডবার্ন পার্কের বাড়িতে আসতেন। তিনি ছাগলের দুধ খেতে অভ্যস্ত ছিলেন। সেই কারণেই আমাদের বাড়িতে দুটি ছাগল পোষা হয়েছিল। দুধ খাওয়ার জন্য ছাগলকে মায়ের আসনে বসিয়েছিলেন হিন্দুদের রক্ষাকর্তা গান্ধীজী। হিন্দুদের সেই ছাগলের (পাঁঠা) মাংস খাওয়া উচিত নয়।

বাংলা বিজেপির সহসভাপতি চন্দ্র কুমার বোসের এই টুইটের জবাব দিয়েছেন তথাগত রায়। রাজ্যের সাবেক বিজেপি সভাপতি তথা ত্রিপুরার রাজ্যপাল চন্দ্র কুমার বোসের টুইটের রিটুইটে লিখেছেন, আপনার কথা অনুসারে ছাগল মাতা। এমন কথা কখনও গান্ধীজী বা আপনার দাদা কেউই কখনও বলেননি। গান্ধীজী বা অন্য কেউ কখনও নিজেকে হিন্দুদের রক্ষাকর্তা হিসেবে দাবি করেননি। আমরা হিন্দুরা গরুকে আমাদের মা বলে মনে করি, ছাগলকে নয়। অনুগ্রহ করে এই ধরনের নোংরা মত ছড়াবেন না।

তথাগত রায়ের আক্রমণের পরে টুইট নিয়ে সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলেছেন চন্দ্র কুমার বোস। নিজের অবস্থানে অনড় থেকে তিনি বলেছেন, গোমাংস খাওয়ার অপরাধে মানুষের ওপরে আক্রমণ করা হচ্ছে। তাহলে ছাগল তথা পাঁঠার মাংস খাওয়াও বন্ধ হোক এবং গরুর মতো ছাগলকেও মা রূপে গণ্য করা শুরু হোক। কারণ আমরা ছাগলের দুধও পান করি। রাজনীতির সঙ্গে ধর্মকে কখনই এক করা উচিত নয় বলে দাবি করেছেন নেতাজি সুভাষ চন্দ্র বোসের নাতি।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেনীতে গরু, মুরগি ও ছাগলের মাংসের দাম নির্ধারণ
মরা ছাগলের মাংস বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh