• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

‘নরেন্দ্র মোদির ইতিহাসে জ্ঞান কম’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৮, ২২:৫৪ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ২৩:১১
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ইতিহাস জ্ঞান কম বলে মন্তব্য করলেন দেশটির  প্রধান বিরোধীদল কংগ্রেসের সিনিয়র নেতা আনন্দ শর্মা। ১৫ জুলাই রোববার তিনি এমন মন্তব্য করেন। খবর এনডিটিভি,দ্য হিন্দু।

আনন্দ শর্মা বলেন, কোনও দলকে মুসলিম দল বলা প্রধানমন্ত্রীর মতো পদে থাকা মানুষের জন্য শোভা পায় না। তার ইতিহাস জ্ঞান কম, তিনি নিজেই তার ইতিহাস লিখেছেন। প্রধানমন্ত্রী গোটা ভারতের হয়, কেবল বিজেপি’র জন্য না। প্রধান বিরোধীদল কংগ্রেসের অনেকেই জাতীয়তাবাদী আন্দোলন ও স্বাধীনতা আন্দোলনে অংশ নিয়েছেন। ওনার মনে রাখা উচিত কংগ্রেসে জওহরলাল নেহরু, সরদার প্যাটেল, লালা লাজপত রায় এবং মাওলানা আবুল কালাম আজাদের মতো নেতারা সভাপতি হয়েছেন। এটা বরং ভালো হবে যদি কংগ্রেস সভাপতিদের তালিকা তার নিজ অফিসে রেখে দেন। হতে পারে এরফলে তার ভুল বিবৃতি দেয়ার অভ্যাস দূর হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন  : ৬৬ বছর পর নখ কাটলেন সেই ভারতীয় নাগরিক (ভিডিও)
--------------------------------------------------------

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি কেবল ইতিহাসকেই অপমান করেননি। বরং ভারতের সাফল্যকেও অবজ্ঞা করা হয়েছে। তার এ ধরণের অসুস্থ মানসিকতা দেশের জন্য উদ্বেগের বিষয় হয়ে উঠেছে। প্রধানমন্ত্রী যে বিবৃতি দিয়েছেন তা ইতিহাস ও তথ্য অনুযায়ী সম্পূর্ণ ভুল।

এদিকে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দিনের সফরে উত্তর প্রদেশের আজমগড়ে এক সমাবেশে বলেন, ‘কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছেন, তার দল মুসলিমদের দল। যা নিয়ে গত দু’দিন ধরে বিতর্ক চলছে। কিন্তু আমি এই ঘটনায় বিস্মিত নই। মনমোহন সিং যখন প্রধানমন্ত্রী ছিলেন, তখন তিনি বলেছিলেন, এদেশের প্রাকৃতিক সম্পদের উপরে  প্রথম অধিকার মুসলিমদের। আমি কংগ্রেসের কাছে জানতে চাই, তাদের দলটি কি শুধুমাত্র মুসলিম পুরুষদের জন্যই?’

আজ কংগ্রেসের সিনিয়র নেতা আনন্দ শর্মা তার ওই মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন।

আরও পড়ুন  : 

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়