• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

শিশুদের বিচ্ছিন্ন করার মার্কিন নীতি ভুল: ট্রুডো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুন ২০১৮, ১২:২৭ | আপডেট : ২১ জুন ২০১৮, ১৩:০৯
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন মেক্সিকো থেকে আসা অভিবাসী শিশুদেরকে তাদের মা-বাবা থেকে আলাদা করার যে পদক্ষেপ নিয়েছে তাকে ভুল বলে আখ্যা দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। অবৈধভাবে সীমান্ত পার হয়ে যুক্তরাষ্ট্রে যাবার সময় ধরা পড়া মা-বাবার কাছ থেকে শিশুদের আলাদা করার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর প্রেসটিভি।

এ নিয়ে বুধবার ট্রুডো সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্রে যা চলছে তা ভুল। আমি কল্পনা করতে পারছি না বিচ্ছিন্ন হয়ে যাওয়া পরিবারগুলো কীভাবে এই যন্ত্রণা সহ্য করছে। অবশ্যই আমরা কানাডায় এ ধরনের কোনো কিছু করি না।”

----------------------------------------------------------------------
আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের ঘোষণাকে স্বাগত জানালো রাশিয়া
----------------------------------------------------------------------

প্রধানমন্ত্রী ট্রুডো আরও বলেন, মার্কিন পদক্ষেপ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

ট্রাম্প প্রশাসন বৈধ কাগজপত্র ছাড়া অভিবাসীদের বিষয়ে জিরো-টলারেন্স নীতি অনুসরণ করছে। এ নিয়ে সারা বিশ্বে সমালোচনার ঝড় শুরু হয়েছে।

উল্লেখ্য, ‍যদিও নিজ সিদ্ধান্ত থেকে পিছু হটেছেন ট্রাম্প। দেশে ও বিদেশে প্রবল সমালোচনার তোড়ে অবশেষে অভিবাসী পরিবারগুলোর শিশুকে মা বাবার কাছ থেকে বিচ্ছিন্ন করার নীতি থেকে সরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার সিদ্ধান্ত পাল্টে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যেখানে অবৈধ অভিবাসনের অভিযোগে আটক পরিবারের সদস্যদের একসঙ্গে রাখার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

বুধবার হোয়াইট হাউজে ওই নির্বাহী আদেশে স্বাক্ষর করার পর ট্রাম্প বলেন, গ্রেপ্তার বাবা-মায়ের কাছ থেকে সন্তানদের বিচ্ছিন্ন করার দৃশ্য তিনি আর দেখতে চান না।

 

আরও পড়ুন :

     নিজ সিদ্ধান্ত থেকে পিছু হটলেন ট্রাম্প

    যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইইউর শুল্ক চালু শুক্রবার

 

এপি/জেএইচ 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়