• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

রমজানের মধ্যেই কাশ্মীরে জঙ্গি হামলায় সেনাসহ নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৮ মে ২০১৮, ১১:০৮ | আপডেট : ২৮ মে ২০১৮, ১১:১৪
ফাইল ছবি
ভারতের জম্মু ও কাশ্মীরে রমজান মাসে সেনা অভিযান বন্ধ রাখলেও হামলা চালালো জঙ্গিরা। কাশ্মীরের পুলওয়ামায় সেনা ছাউনিতে রোববার গভীর রাতে জঙ্গিরা হামলা করেছে। ঘুমন্ত সেনাসদস্যদের ওপর নির্বিচারে গুলি চালিয়ে রাতের অন্ধকারে পালিয়ে যায় জঙ্গিরা। এতে এক সেনাসহ দুইজন নিহত হয়েছেন। খবর এবিপি আনন্দের।

প্রশাসন জানিয়েছে, দক্ষিণ কাশ্মীরের কাকাপুরা এলাকায় ৫০ রাষ্ট্রীয় রাইফেলসের ছাউনিতে এই হামলা চালিয়েছে জঙ্গিরা। এদিকে জঙ্গলে পালিয়ে যাওয়া জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। জঙ্গি হামলায় গুরুতর আহত হন এক সেনাসদস্য ও একজন বেসামরিক ব্যক্তি। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে দুইজনেরই সেখানে মৃত্যু হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : ২৪০ আরোহী নিয়ে ভারতে দুর্ঘটনার কবলে শ্রীলঙ্কান বিমান
--------------------------------------------------------

এর আগে রমজান মাস উপলক্ষে জম্মু ও কাশ্মীরে একতরফা সেনা অভিযান বন্ধ রাখার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। তবে সাধারণ মানুষের জীবন বাঁচানোর জন্য যেকোনো ধরনের কাজ করার অধিকার দেয়া হয়েছে সেনাবাহিনীকে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি টুইটে বলা হয়, ‘আঘাত এলে প্রত্যাঘাত করার পূর্ণ অধিকার থাকছে সেনাদের। সাধারণ মানুষকে সুরক্ষাও দেবে সেনাবাহিনী। সরকার চাইছে যেন প্রত্যেকে মুসলিম ভাই-বোনেদের রোজা পালন করতে সহযোগিতা করে। প্রত্যেকে যেন কোনো বাধা ছাড়াই সুন্দরভাবে রমজান পালন করতে পারে।

তবে কেন্দ্রের ওই ঘোষণার পর এই প্রথম সেনাদের ওপর জঙ্গি হামলার ঘটনা ঘটলো।

আরও পড়ুন :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়