• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

২৪০ আরোহী নিয়ে ভারতে দুর্ঘটনার কবলে শ্রীলঙ্কান বিমান

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৮ মে ২০১৮, ০৯:৪৪ | আপডেট : ২৮ মে ২০১৮, ০৯:৫২
ফাইল ছবি
ভারতের কেরালা রাজ্যের কোচিন বিমানবন্দরে ২৪০ জন আরোহী নিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিমান। রোববারের এ ঘটনায় বিমানটি রানওয়ে লাইটের সঙ্গে ধাক্কা খায়। কর্মকর্তারা বলছেন, এ ঘটনায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে এবং এতে কেউই আহত হয়নি। খবর এনডিটিভির।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে পিটিআই জানিয়েছে, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ফ্লাইট ইউএল ১৬৭ বিকেল ৩টা ৫৫ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে। তবে প্রচণ্ড বাতাসের কারণে বিমানটি নির্ধারিত রাস্তা থেকে প্রায় এক মিটারে বাইরে অবতরণ করে। সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, এয়ারবাসের তৈরি এই বিমানটি রানওয়ের কিনারার দিকে দিক পরিবর্তন করে যেতে থাকে এবং এসময় কিছু গ্রাউন্ড লাইট ক্ষতিগ্রস্ত হয়েছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাম্পের ইরানবিরোধী মনোভাব অপছন্দ অর্ধেক মার্কিনির: জরিপ
--------------------------------------------------------

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইটটি কলম্বো থেকে কোচিন বিমান বন্দরে যখন অবতরণ করছিল তখন ভারি বৃষ্টিপাত হচ্ছিল। পরে বিমানটি নির্ধারিত গতিপথে নিয়ে আসা হয় এবং ২২৮ যাত্রী ও ১২ ক্রুর সবাই নিরাপদ আছে।

তারা এক বিবৃতি জানিয়েছে, প্রচণ্ড শব্দ, বাতাস ও ভারি বৃষ্টিপাতের কারণে বিমানটি রানওয়ের কিনারার দিকে গতিপথ পরিবর্তন করে এবং কিছু গ্রাউন্ড লাইটের ক্ষতি করে। তবে কোনো আরোহী আহত হওয়া ছাড়াও ফ্লাইটটি নিরাপদে অবতরণ করেছে। তবে রানওয়ের দুটি লাইটের সামান্য ক্ষতি হয়েছে।

তবে এ ঘটনায় কোচিন বিমানবন্দরের রানওয়েটি ৫০ মিনিটের মতো বন্ধ ছিল।

আরও পড়ুন :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়