• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

লাদেনের সন্ধান দেয়া সেই চিকিৎসক এখন কোথায়?

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৯ এপ্রিল ২০১৮, ১৮:৩০ | আপডেট : ২৯ এপ্রিল ২০১৮, ১৯:০৪
আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে খুঁজে বের করতে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’কে সাহায্য করার কারণে চিকিৎসক শাকিল আফ্রিদিকে কারাদণ্ড দিয়েছিলেন পাকিস্তানি আদালত। এবার তাকে পেশোয়ারের কারাগার থেকে অজ্ঞাত জায়গায় স্থানান্তরিত করা হয়েছে। শনিবার এমনটা বললেন শাকিল আফ্রিদির আইনজীবী কামার নাদিম। খবর রয়টার্স, ইনডিপেনডেন্ট, ভয়েস অব আমেরিকা।

শনিবার নাম প্রকাশে অনিচ্ছুক এক কারা কর্মকর্তা জানান, নিরাপত্তার জন্য আফ্রিদিকে ‘নিরাপদ স্থানে’নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে আফ্রিদির আইনজীবী কামার নাদিম বলেন, তার মক্কেলকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে সম্পর্কে তিনি কিছু জানেন না। প্রায় আট বছর ধরে পাকিস্তানের পেশোয়ারে এক কারাগারে বন্দি আছেন আফ্রিদি।

--------------------------------------------------------
আরও পড়ুন : মোহাম্মদ (সা.)-কে উদ্ধৃত করে মোদির রমজানের শুভেচ্ছা
--------------------------------------------------------

যুক্তরাষ্ট্র ঘোষিত একসময়ের ‘মোস্ট ওয়ান্টেড’সন্ত্রাসী লাদেনকে খুঁজে বের করতে জাল টিকাদান প্রোগ্রামের মাধ্যমে সিআইএকে সাহায্য করেছিলেন পাকিস্তানের সাবেক সিনিয়র সার্জন শাকিল আফ্রিদি।

উল্লেখ্য, ওসামা বিন লাদেন ২০১১ সালের ২ মে পাকিস্তানের গ্যারিসন শহরে অ্যাবোটাবাদ স্থানে যুক্তরাষ্ট্রের কমান্ডো অভিযানে নিহত হন। পরে জঙ্গিদের সঙ্গে যোগাযোগ আছে এমন অভিযোগে ২০১২ সালের মে মাসে শাকিলকে ৩৩ বছরের কারাদণ্ড দেয় পাক আদালত। যদিও এ কথা তার পরিবারের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে। মানবাধিকার সংগঠনগুলোর অভিযোগ, লাদেনের সন্ধান দেয়ায় তাকে জেলে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : 

এপি/পি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়