• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইসলামাবাদে সার্ক সম্মেলনে যোগ দিতে অনিচ্ছুক ভারত

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ এপ্রিল ২০১৮, ১৩:১৯
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইসলামাবাদে অনুষ্ঠিতব্য সার্ক সামিটে যোগ দিতে তার অনিচ্ছার কথা নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলিকে জানিয়েছেন। পাকিস্তান ভারতের ভেতর সন্ত্রাসীদের মদদ দেয়ায় শনিবার নেপালের প্রধানমন্ত্রীকে এই অনীহার কথা জানান মোদি। খবর এশিয়ান নিউজ নেটওয়ার্কের।

নরেন্দ্র মোদি বলেন, বর্তমান পরিস্থিতিতে সার্ক সম্মেলনে যোগ দেয়া কঠিন। নেপাল ও ভারতের প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের বিষয়ে নয়াদিল্লিতে সাংবাদিকদের ব্রিফকালে এ তথ্য জানিয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গোখালে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ভাগ হয়ে যাচ্ছে কী আফ্রিকা?
--------------------------------------------------------

সম্প্রতি নেপাল সফরে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি তার দেশে সার্ক সম্মেলন অনুষ্ঠানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। ২০১৬ সালের নভেম্বরে পাকিস্তানের ইসলামাবাদে সার্ক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের উরি শহরে সন্ত্রাসী হামলায় পাকিস্তানের সম্পৃক্ততার অভিযোগ তুলে সার্ক সম্মেলনে যোগ দিতে অস্বীকৃতি জানায় ভারত। পরে একে একে বাংলাদেশ, ভুটান, আফগানিস্তান ও শ্রীলঙ্কা ভারতের পদাঙ্ক অনুসরণ করে। ফলে আটকে যায় ইসলামাবাদের সার্ক সম্মেলন। এদিকে নেপাল চলতি বছরের শেষদিকে বিসমটেক সম্মেলন আয়োজনে প্রস্তুত বলে মোদিকে জানিয়েছেন অলি।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh