• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ভারতের চেন্নাইয়ে প্রশংসিত মৌলি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ আগস্ট ২০১৮, ১৫:১৭ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১৫:৪৪
ছবি: সংগৃহীত
ভারতের চেন্নাইয়ে একক নৃত্য পরিবেশন করে প্রশংসিত হয়েছেন বাংলাদেশের শিল্পী জুয়েইরিয়াহ মৌলি। এসোসিয়েশন অব ভরননাট্যম আর্টিস্ট অব ইন্ডিয়ার আয়োজনে ভারতের চেন্নাইতে অনুষ্ঠিত হলো ‘আভায় প্রবাসী উৎসব’।

এ নৃত্য উৎসবে বাংলাদেশ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইতালী ও মালয়েশিয়ার নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। বাংলাদেশের নৃত্যশিল্পী মৌলি এ উৎসবে একক ভরতনাট্যম নৃত্য পরিবেশন করেন। 

তিনি নৃত্যগুরু কীর্তি রাম গোপালের পরিচালনায় পরিবেশন করেছেন ভরতনাট্যমের পুষ্পাঞ্জলি, ভার্ণাম ও পাদম। চেন্নাইয়ের ভরতনাট্যম উৎসবে এই প্রথম বাংলাদেশের একজন নৃত্যুশিল্পী ৫০ মিনিটের একটি একক পরিবেশনা উপস্থাপন করলেন।

উৎসবে উপস্থিত দর্শক এবং নৃত্য অনুরাগী মানুষের প্রশংসা কুড়িয়েছেন মৌলি। ওই উৎসবে প্রধান অতিথি ছিলেন ভারতের পদ্মভূষণ খেতাব পাওয়া  নৃত্যগুরু ভি পি ধনঞ্জয়। তিনি মৌলির নৃত্য পরিবেশন সম্পর্কে বলেন – মৌলির নৃত্য নিজস্ব এক প্রাণ নিয়ে উপস্থিত হয়ে উঠে মঞ্চে।

জুয়েইরিয়াহ মৌলি বর্তমানে আইসিসিআর স্কলারশীপ নিয়ে ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয়ে ভরত নাট্যমের উপর মাস্টার্সে অধ্যয়নরত। এই শিল্পীর নৃত্যশিক্ষা শুরু হয় ছায়ানটে বেলায়েত হোসেন খানের হাতে। পরে তিনি অমিত চৌধুরীর কাছে নৃত্য প্রশিক্ষণ নেন কল্পতরুতে।

বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত শাস্ত্রীয় সঙ্গীত উৎসবে একক ভরননাট্যম নৃত্য পরিবেশন করেছিলেন জুয়েইরিয়াহ মৌলি।

আরও পড়ুন :

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়