• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

গাজায় হামলার প্রতিবাদে পুরস্কার প্রত্যাখ্যান অভিনেত্রীর

বিনোদন ডেস্ক

  ২১ এপ্রিল ২০১৮, ১৮:৪৩

হলিউড অভিনেত্রী নাটালি পোর্টম্যান। তিনি ইসরায়েলি বংশোদ্ভুত। সম্প্রতি ইসরায়েল থেকে দেয়া একটি পুরস্কার প্রত্যাখ্যান করেছেন নাটালি।

নিউইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে। সম্প্রতি গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি বাহিনীর চালানো বর্বরতার প্রতিবাদে নাটালি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।

তার এমন সিদ্ধান্তের পর অভিনেত্রীকে পুরস্কৃত করার জন্য আয়োজিত অনুষ্ঠান বাতিল করেছে আয়োজক সংস্থা জেনেসিস। সংস্থাটির ওয়েবসাইটে নাটালির একজন প্রতিনিধিকে উদ্ধৃত করে লেখা হয়েছে, ইসরায়েলে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা খুবই বেদনাদায়ক। এবং এ কারণে দেশটিতে কোনো অনুষ্ঠানে যোগ দেয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না।

জেনেসিস এক বিবৃতিতে জানায়, আমরা নাটালির মানবিকতা বোধের প্রশংসা করি এবং জনসম্মুখে ইসরায়েলি সরকারের নীতির সমালোচনার অধিকারের প্রতিও সম্মান জানাই। তবে জেরুজালেমে আয়োজিত আমাদের অনুষ্ঠানে তিনি রাজনৈতিক কারণে হাজির হতে অস্বীকার করায় আমরা খুবই ব্যথিত হয়েছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : আবারও একসঙ্গে নোবেল-পূর্ণিমা
--------------------------------------------------------

বিবৃতিতে আরও বলা হয়, আমাদের আশঙ্কা হচ্ছে এই যে, তার এমন সিদ্ধান্তের ফলে আমাদের দাতব্য উদ্যোগটি রাজনীতিকরণের মুখে পড়তে পারে।

খ্যাতিমান অভিনেত্রী নাটালি একজন ইহুদি। তার জন্ম ইসরায়েলে। বর্তমানে আমেরিকায় বসবাস করছেন তিনি। জানা গেছে, মিলিয়ন ডলার মূল্যমানের জেনেসিস প্রাইজ ২০১৪ সাল থেকে দেয়া হয়। মূলত ইসরায়েল বা ইহুদীদের কল্যাণে কাজ করেছেন এমন কাউকে এটি দেয়া হয়ে থাকে।

আরও পড়ুন :

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh