• ঢাকা বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

ওপারে চন্দ্রাবতী উপাখ্যান!

এ এইচ মুরাদ
|  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৬ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৩
তরুণ নির্মাতা রফিক সিকদার তার নতুন ছবির নায়িকা নিয়ে বেশ চিন্তায় ছিলেন।  ‘ওপারে চন্দ্রাবতী’ ছবিতে প্রথমে অভিনয়ের কথা শোনা গিয়েছিল চিত্রনায়ক নিরবের। পরে জানা গেল নিরব নয় রফিক সিকদারের স্বপ্নের ছবির নায়ক হচ্ছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

নায়ক তো পাওয়া গেল এবার নায়িকা নির্বাচনের পালা। ছবির নাম যেহেতু ‘ওপারে চন্দ্রাবতী’। আর নায়িকা চরিত্রটি  কলকাতার একটা মেয়ের।

তাই রফিক সিকদার মনে মনে ভাবলেন নায়িকা কলকাতার হলে মন্দ হয়না। এরই মধ্যে পরিচালকের কথা হলো কলকাতার তরুণ প্রজন্মের একজন জনপ্রিয় অভিনেত্রীর সঙ্গে। নাম তার অঙ্কিতা।

পরিচালক আসলে নায়িকা নয় খুঁজছিলেন একজন অভিনেত্রী। সেই জায়গায় দাঁড়িয়ে অঙ্কিতাই ছিল পরিচালকের প্রথম পছন্দ। কিন্তু হঠাৎ করেই ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ করালেন পরীমণিকে।

--------------------------------------------------------
আরও পড়ুন: আসিফ-আর্ব’র ভালোবাসার উৎসব
--------------------------------------------------------

সব ঠিকঠাক ১৪ ফেব্রুয়ারি মহরত অনুষ্ঠান করে ‘ওপারে চন্দ্রাবতী’ ছবির শুটিং শুরু করার প্রস্তুতি নিচ্ছিলেন রফিক। কিন্তু ১১ ফেব্রুয়ারি পরীমণি এই পরিচালককে জানান, শারীরিক অসুস্থতার কারণে ছবিটি করতে পারছেন না তিনি।

খবরটি শুনে রফিক শিকদারের মাথায় যেন বাজ পড়লো। প্রশ্ন একটাই এখন কি হবে? কে হবেন ছবির নায়িকা?

এদিকে অঙ্কিতা এতদিন পরিচালকের সঙ্গে যোগাযোগ করলেও এই ছবিতে অন্য নায়িকাকে কাস্ট করার পর থেকে পাত্তা দিচ্ছেন না তাকে। পরী না করে দেওয়ার পর তবুও শেষবারের মতো চেষ্টা করেন অঙ্কিতাকে ছবিতে নেওয়ার জন্য। কিন্তু নায়িকা নাকি পরিচালককে সাড়া দেননি!

অবশেষে রফিক সিকদারের স্বপ্নের ছবি  ‘ওপারে চন্দ্রাবতী’র নায়িকা হতে সম্মতি দিয়েছেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। আর তাতেই স্বস্তি ফিরে পেয়েছেন রফিক।

অপুকে অভিনয়ের জন্য রাজি করানোর পর নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, 'আলহামদুলিল্লাহ'।

রফিক সিকদার পরিচালিত প্রথম ছবি ‘ভোলা তো যায়না তারে’ বেশ প্রশংসিত হয়। এরপর তিনি ‘হৃদয় জুড়ে’ নামে একটি ছবি পরিচালনা করেছেন। বর্তমানে এই ছবির কাজ শেষ পর্যায়ে আছে।

আরও পড়ুন:

এম/পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়