• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ভাষার মাসে টিএসসিতে চলচ্চিত্র উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩৭
ছবি: ডুব সিনেমার ‍দৃশ্যে ইরফান খান ও তিশা।

ভাষার মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক মিলনায়তন-টিএসসিতে শুরু হচ্ছে ‘আমার ভাষার চলচ্চিত্র’ শীর্ষক চলচ্চিত্র উৎসব। আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। আজ সোমবার দুপুর থেকে এই উৎসব শুরু হবে। চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এবার বসছে উৎসবের ১৭তম আসর।

বাংলাদেশ ও কলকাতার সমসাময়িক ও ধ্রুপদী ধারার ২০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে এবারের উৎসবে। এবারের উৎসবের স্লোগান- ‘সুস্থ চলচ্চিত্র সুস্থ দর্শক’।

চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ সিনেমা প্রদর্শনের মধ্য দিয়ে। এদিন বেলা ৩টা ৩০ মিনিটে হবে উৎসবের উদ্বোধন। সিনেমা দেখার জন্য টিকেট পাওয়া যাবে উৎসব প্রাঙ্গনেই। টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

--------------------------------------------------------
আরও পড়ুন: ফুটবল খেলবেন শাকিব খান
--------------------------------------------------------

উৎসবে ‘রীনা ব্রাউন’, ‘হালদা’, ‘খাঁচা’, ‘ভুবন মাঝি’র মতো ভিন্ন ধারার সিনেমাগুলোর পাশাপাশি থাকবে কলকাতার ‘শব্দ’, ‘আবহমান’র মতো দর্শকপ্রিয় সিনেমা। এছাড়া সালমান শাহ, শাকিব খান অভিনীত বাণিজ্যিক ধারার সিনেমাও প্রদর্শিত হবে।

উৎসবে দ্বিতীয়বারের মতো ‘হীরালাল সেন পদক’ প্রদান করা হবে। পদক প্রদানের জন্য এরইমধ্যে প্রাথমিকভাবে কয়েকটি চলচ্চিত্র নির্বাচন করা হয়েছে। চলচ্চিত্রগুলো জুরিদের কাছে পাঠানো হয়েছে।

১৭ ফেব্রুয়ারি শনিবার উৎসবের সমাপনী দিনে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে সেরা চলচ্চিত্রকে পুরস্কৃত করা হবে। উৎসব শেষ হবে তৌকীর আহমেদ নির্মিত ‘হালদা’ চলচ্চিত্রটি প্রদর্শনের মাধ্যমে।

আরও পড়ুন:

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh