• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পদ্মাবত নিয়ে এ কী বললো করনি সেনা!

বিনোদন ডেস্ক

  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৫
ছবি : সংগৃহীত

পদ্মাবত সিনেমা মুক্তির আগে বিক্ষোভ করেছিল যে করনি সেনা, তারা এবার সিনেমাটির প্রচারণা চালাতে চাইছে। এমনকি সিনেমাটির উপর তাদের নিষেধাজ্ঞা তুলে নেয়ার কথা জানিয়েছে। শ্রী রাষ্ট্রীয় রাজপুত করনি সেনার মুম্বাই শাখার নেতা যোগেন্দ্র সিং কাটার বলেন, সংগঠনের কয়েকজন সদস্য ‘পদ্মাবত’দেখেছেন। তারা রানির সঙ্গে আলাউদ্দিনের কোনো প্রেমের দৃশ্য খুঁজে পাননি।

তিনি আরও বলেন, সিনেমাটিতে রানিকে অপমান করা হয়নি বরং রাজপুতদের ত্যাগ আর বীরত্বের ইতিহাসকে মহিমান্বিত করা হয়েছে। রাজস্থানে সিনেমাটি প্রদর্শনে আমাদের কোনো আপত্তি নেই। উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পদ্মাবত।’

সঞ্জয়লীলা বানশালী পরিচালিত ‘পদ্মাবত’সিনেমা নির্মাণের সময় থেকেই বিক্ষোভ করে আসছে করনি সেনার তিনটি গোষ্ঠী—‘শ্রী রাজপুত করনি সেনা’, ‘শ্রী রাষ্ট্রীয় রাজপুত করনি সেনা’ও ‘শ্রী রাষ্ট্রীয় রাজপুত করনি সেনা সমিতি’।

--------------------------------------------------------
আরও পড়ুন: বিয়ের ছয় বছর পর প্রেমের প্রস্তাব!
--------------------------------------------------------

রানি পদ্মিনী ও রাজপুত ঐতিহ্যকে বিকৃত করার অভিযোগ তুলে সিনেমাটি নির্মাণের সময় থেকেই বিক্ষোভ শুরু করে করনি সেনা। ২০১৬ সালে জয়পুরে ‘পদ্মাবত’সিনেমার শুটিং সেটে হামলাও চালায়।

সিনেমাটিতে রানি পদ্মিনীর সঙ্গে দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজির প্রেমের দৃশ্য দেখানো হয়েছে—এমন অভিযোগে বিক্ষোভ শুরু হয়েছিল। কিন্তু শুরু থেকেই নির্মাতা সঞ্জয়লীলা বানশালী বলে আসছিলেন এই তথ্য ঠিক নয়।

কিন্তু কোনোরকম যাচাই না করে বিক্ষোভ চালিয়ে যায় করনি সেনা। একাধিক জায়গায় ভাংচুরের ঘটনাও ঘটে। বিক্ষোভের মুখে ‘পদ্মাবতী’সিনেমার নাম বদলে ‘পদ্মাবত’করা হয়। নির্মাতা সঞ্জয়লীলা বানসালী ও নায়িকা দীপিকা পাড়ুকোনের শিরশ্ছেদের জন্য পুরস্কারও ঘোষণা করা হয়।

করনি সেনা এবার ভুল বুঝতে পেরে গতকাল শুক্রবার ‘পদ্মাবত’সিনেমার ওপর থেকে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে।

শ্রী রাষ্ট্রীয় রাজপুত করনি সেনার পক্ষ থেকে বলা হয়েছে ‘পদ্মাবত’ সিনেমার মাধ্যমে রাজপুত ঐতিহ্যকে মহিমান্বিত করা হয়েছে। তাই তারা সিনেমাটির প্রচারের দায়িত্ব নিতে চেয়েছে।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh