• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

সেলিম আল দীনের নাটকে শিমু-অনি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ জানুয়ারি ২০১৮, ১৪:০৩ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৮, ১৪:২৪
ছবি : সংগৃহীত
সংসারের নানা জটিলতার মধ্য দিয়ে কঠিন সময় পার করছে নাদিরা ও সীদি। প্রথম দেখায় সৌন্দর্যে অভিভূত হয়ে কলেজ জীবনেই প্রেম, তারপর বিয়ে করেন তারা। হঠাৎ করে মুখে অদ্ভুত কালো দাগ হয় সীদির। সৌন্দর্যের এই অবক্ষয় মানসিকভাবে মেনে নিতে পারে না সে।

এই রোগের ফলে সীদি অনেকটা ভেঙে পরে। স্ত্রী নাদিরার নানা সময়ে পার্লারে সাজগোজ, শপিংয়ে যাওয়া দেখে ঈর্ষান্বিত হয় সীদি। শুরু হয় তাদের মধ্যে মানসিক দ্বন্দ্ব। ঈর্ষাও দিন দিন বাড়তে থাকে।

ঈর্ষা থেকে ক্রোধ, তারপর শুরু হয় নানা জটিলতা। নানারকম মানসিক টানাপোড়েনের মধ্য দিয়ে এগিয়ে যায় ‘বিপরীত তমসায়’ নাটকের মূল কাহিনি। এটি লিখেছেন নাট্যাচার্য সেলিম আল দীন। চিত্রনাট্য তৈরি করেছেন শুভাশিস সিনহা।  

হাসান রেজাউল নির্মিত এই নাটকটি আগামী ১২ই জানুয়ারি রাত ৯টায় এনটিভিতে প্রচার হবে। নির্মাতা হাসান রেজাউল বলেন, সাহিত্যনির্ভর কাজ করতে আমার সব সময় ভালো লাগে। সেলিম স্যারের নাটক ‘চুমকি’ নির্মাণের মধ্য দিয়ে আমি প্রথম টেলিভিশনে নাটক নির্মাণ শুরু করি।

তিনি আরো বলেন, বিপরীত তমসায় নাটকটিতে সেলিম স্যার আমাদের সাংসারিক জীবনের সঙ্গে সৌন্দর্যের যে মানসিক অবস্থান তা স্পষ্ট করে তুলে ধরেছেন। মনস্তাত্বিক দ্বন্দ্বই এ নাটকের মূল উপজীব্য। আগামী ১৪ জানুয়ারি সেলিম স্যারের প্রয়াণ দিবস। তাকে স্মরণ করে ১২ জানুয়ারি নাটকটি প্রচার হবে।

এই নাটকে নাদিরা চরিত্রে অভিনয় করেছেন সুমাইয়া শিমু ও সীদি চরিত্রে ওমর আয়াজ অনি। আরো অভিনয় করেছেন আবুল বাসার মাসুম ও এটিএম রাসেল। প্রযোজনা প্রতিষ্ঠান অন ফোকাসের ব্যানারে নাটকটি নির্মিত হয়েছে। নাটকটি সেলিম আল দীনের স্ত্রী বেগমজাদী মেহেরুন্নেসা পারুলকে উৎসর্গ করা হচ্ছে।

পিআর/পি

আরও পড়ুন

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়