• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

বৃষ্টি ও পাকিস্তানকে হারালেন গাপটিল

স্পোর্টস ডেস্ক
|  ০৯ জানুয়ারি ২০১৮, ১৩:০০ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৮, ১৩:৪২
নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হারতে হয়েছে সফরকারী পাকিস্তানকে। বৃষ্টি আইনে আট উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা।

আজ মঙ্গলবার সেক্সটন ওভালে পাকিস্তানের দেয়া ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তবে বৃষ্টির কারণে ম্যাচ ২৫ ওভারে মাঠে গড়ায়। আর কেন উইলিয়ামসনের দলের লক্ষ্য দাঁড়ায় ১৫১ রান। দুই উইকেট হারিয়ে এ জয় তুলে নেয় ব্ল্যাক ক্যাপসরা।

প্রথমে ধীর গতিতে শুরু করলেও টি-টোয়েন্টি মেজাজে খেলে ৭১ বলে ৮৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন ওপেনার মার্টিন গাপটিল। পাঁচটি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। 

আরেক ওপেনার কলিন মুনরো দুই বল খেলে কোন রান না করেই মোহাম্মদ আমিরের বলে ফিরে যান। ১৯ রান করে ফাহিম আশ্রাফের বলে আউট হন অধিনায়ক উইলিয়ামসন।

তবে রস টেইলরকে সঙ্গে নিয়ে গাপটিল দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। শেষ পর্যন্ত ৪৩ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন টেইলর।

এর আগে বাংলাদেশ সময় ভোর চারটায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তানের অধিনায়ক সরফরাজ খান।

ব্যাট করতে নেমে প্রথমেই কিউই বোলিং তাণ্ডবে লণ্ড ভণ্ড হলেও দলের হাল ধরে দুই সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। 
 
দলের হয়ে সর্বোচ্চ রান ৬০ রান করেন হাফিজ। এছাড়া শাদাব খান ও হাসান আলীও তুলে নেন অর্ধশতক। ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে পাকিস্তান দল।

নিউজিল্যান্ডের হয়ে লোকি ফার্গুসন তিনটি, টিম সাউদি ও টড আসেল নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট ও মিশেল স্ট্যান্টনার।

ওয়াই/পি

       আরও পড়ুন

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়