• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

অ্যাংরি বার্ডের ‘রাগ’ কমেছে

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৭ মার্চ ২০১৮, ১৮:১৬ | আপডেট : ২৭ মার্চ ২০১৮, ১৮:৫৩
বিশ্বব্যাপী সব ধরনের মানুষের মাঝে সাড়া জাগিয়ে দীর্ঘদিন ধরে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করেছে গেম অ্যাংরি বার্ড। এর জনপ্রিয়তায় গেমটি কেবল কম্পিউটার আর ইন্টারনেটের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। মোবাইল ফোন ডিভাইসেও ছড়িয়ে পড়ে। পরবর্তীতে বাস্তবেও সবার সামনে চলে আসে এই অ্যাংরি বার্ড।

কিন্তু গেম শিল্পে তীব্র প্রতিযোগিতার কারণে এখন মন্দায় দিন পার করছে অ্যাংরি বার্ডের নির্মাতা প্রতিষ্ঠান ফিনিশ প্রতিষ্ঠান রোভিও। আর সে কারণে কোম্পানিটি তার বড় বড় কর্তা ব্যক্তিদের বেতন কাটার উদ্যোগ নিচ্ছে।  

এই উদ্যোগ গৃহীত হলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিকা ইহামৌতিলা ও ভাইস চেয়ারম্যান আগের চেয়ে বেতন প্রায় ২৫ শতাংশ কম পাবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশকে এডিবির অভিনন্দন
--------------------------------------------------------

রয়টার্স এক খবরে বলছে, রোভিওর প্রস্তাব অনুযায়ী চেয়ারম্যান প্রতি মাসে সাড়ে ৯ হাজার ইউরো (১১ হাজার ৮৪৫ ডলার) বেতন পাবেন, যা আগে ছিল ১২ হাজার ইউরো। আর ভাইস চেয়ারম্যানকে ১০ হাজার ইউরো থেকে কমিয়ে সাড়ে ৭ হাজার ইউরো বেতন দেয়া হবে।

কোম্পানির পরিচালনা পর্ষদের অন্য সদস্যদের বেতন রাখা হয়েছে মাস প্রতি ৫ হাজার ইউরো।

গত মাসে কোম্পানিটি এক পূর্বাভাসে জানায়, গত বছরের চেয়ে এ বছর তাদের বিক্রি অনেক কমে যাবে। এতে করে প্রবৃদ্ধি কমতে পারে প্রায় ৫৫ শতাংশ। এ খবরের পর গেলো মাসে রোভিওর শেয়ারের দাম ৫০ শতাংশ কমে যায়।

এর এক সপ্তাহ পর ঘোষণা দেয়া হয়, রোভিওর গেম প্রধান ওইলহেল থাট ব্যক্তিগত কারণ দেখিয়ে কোম্পানি ছেড়ে দিচ্ছেন। 

আরও পড়ুন: 

এসআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়