• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

খালেদার মামলার রায়ের দিনে বাড়ছে দর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৯ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১০
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয় জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় আজ বৃহস্পতিবার। এ লক্ষ্যে বিশেষ আদালতের উদ্দেশে বাসা থেকে বের হয়েছেন খালেদা জিয়া।

এ রায়কে ঘিরে বিনিয়োগকারীদের মধ্যে অনিশ্চয়তা থাকলেও আজ বৃহস্পতিবার দেশের পুঁজিবাজারে উর্ধ্বমুখী প্রবণতা লেনদেন চলতে দেখা যাচ্ছে। প্রথম ঘণ্টা বেশ চাঙ্গাভাবে লেনদেন শুরু হয়েছে। 

টানা পাঁচদিন পতনের পর একদিন সূচক বাড়লেও গতকাল অবশ্য পেছনমুখী ছিল দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বুধবার প্রায় ১৩ পয়েন্ট বা দশমিক ২১ শতাংশ কমে হয়েছে ৫৯৩৬ পয়েন্ট। আজ বৃহস্পতিবার বেলা ১১টা ৩৮ মিনিটের দিকে সূচকটি ইতিবাচক অবস্থায় লেনদেন করতে দেখা যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: এ মাসেই নেপাল-ভুটানে রপ্তানি হবে কম্পিউটার
--------------------------------------------------------

এসময় পর্যন্ত সূচকটি অবস্থান করছে ৫ হাজার ৯৬০ পয়েন্টে। লেনদেন করা ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগে কোম্পানির শেয়ারদর বাড়তে দেখা যায়।  সোয়া ১২টার দিকে ১৭৫টি কোম্পানির দর বাড়তে দেখা যায়। আর দরপতনে ছিল ৭৪টি কোম্পানি।

অবশ্য চলতি সপ্তাহে যখন বড় দরপতন হয়, তখন পুঁজিবাজার সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশ ব্যাংক ঘোষিত নতুন মুদ্রানীতি, ঋণ আমানতের অনুপাত (এডিআর) কমানো এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায় নিয়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের মধ্যে বিভিন্ন গুজব ছড়ানো হচ্ছে।

তবে আজ রায়ের পর বাজার কোন দিকে যাবে- তা এখন দেখার বিষয়।

উল্লেখ্য, খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

রাজধানীর বকশিবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ আদালতের জজ ড. আখতারুজ্জামানের আদালত গেলো ২৫ জানুয়ারি যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন। আজ যার রায় ঘোষণা করা হচ্ছে।

আরও পড়ুন:

এসআর 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়