• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

চট্টগ্রাম আদালতে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের : র‌্যাব

চট্টগ্রাম প্রতিনিধি
|  ০৫ অক্টোবর ২০১৮, ১৪:৩৭ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৮, ১৮:৩৯
চট্টগ্রামের মীরসরাই উপজেলার উত্তর সোনাপাহাড় এলাকায় জঙ্গি আস্তানায় নিহত দুই জঙ্গি জেএমবির সক্রিয় সদস্য।  তারা চট্টগ্রাম আদালতে হামলার পরিকল্পনা করেন বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান।

শুক্রবার সকালে তিনি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র বলেন, এখান থেকে উদ্ধার করা অস্ত্রগুলোর সঙ্গে ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় ব্যবহৃত অস্ত্রের মিল রয়েছে।

ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে গিয়ে সকাল নয়টায় বাড়ির ভেতরে অভিযান শুরু করে। সেখান থেকে একটি বোমা উদ্ধার করে পাশের খালি জমিতে বিস্ফোরণ ঘটানো হয়।

মুফতি মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে এই বাড়িটিতে জঙ্গিদের অবস্থানের তথ্য জানতে পেরে র‌্যাব অভিযান শুরু করে। এখানে বসবাসকারী জঙ্গিরা জেএমবির সক্রিয় সদস্য। তারা চট্টগ্রাম আদালতে হামলার পরিকল্পনা করেছিলেন। তিনি জানান, বাড়িতে একে–২২ বোরের একটি রাইফেল, তিনটি পিস্তল ও পাঁচটি গ্রেনেড পাওয়া গেছে। অস্ত্রগুলোর সঙ্গে ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় ব্যবহৃত অস্ত্রের মিল রয়েছে।

২৮ সেপ্টেম্বর এই বাড়িটি ভাড়া নিয়েছিলেন একজন পুরুষ ও একজন নারী। এর আগে গতকাল বৃস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। ঘটনার পর বাড়ির মালিক ও তত্ত্বাবধায়ককে র‌্যাব আটক করেছে।

আরও পড়ুন  :

জেবি /জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়