• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন

ভোটযুদ্ধে নৌকা, ধানের শীষ ও আনারসের তিন প্রার্থী

চাঁদপুর প্রতিনিধি

  ০৩ অক্টোবর ২০১৮, ০৯:১০

আজ বুধবার শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন। নির্বাচনে তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য নৌকা প্রতীকের মো. কামরুজ্জামান মিন্টু, বিএনপির দলীয় মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের মো. ওবায়েদুল হক মজুমদার (খোকন)। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. বাবুল আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে বিএনপির নেতাকর্মীরা বলছেন, দলীয় কোন্দল রেখেই সাবেক বিএনপি নেতা ওবায়দুল হক মজুমদার (খোকন) দলীয় প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। তবে আওয়ামী লীগ থেকে একক প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান মিন্টুকে মনোনয়ন দেন। পাশাপাশি সাবেক ছাত্রলীগ নেতা বাবুল আক্তার মাঠে রয়েছেন।

শাহরাস্তি উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, এবারের নির্বাচনে এই উপজেলায় একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নের মোট ভোটার এক লাখ ৬৮ হাজার সাতশ’ ৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার পাঁচশ’ দুই জন ও মহিলা ভোটার ৮৫ হাজার দুইশ’ ৪৬ জন। কেন্দ্রের সংখ্যা ৫৭টি।

উপজেলা নির্বাচন অফিসার মো. ওবায়েদুর রহমান জানান, গেল ২৫ জুলাই নির্বাচনটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই সময় উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের রাঢ়া গ্রামের ২৫ জন ভোটারের নাম ও ঠিকানা ভোটার তালিকায় সঠিকভাবে না ওঠায় এর প্রতিকার চেয়ে ওই গ্রামের মৃত মো. আব্দুল হামিদের ছেলে মো. জাকির হোসেন হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন। গেল ২৬ জুন হাইকোর্টের একটি বেঞ্চ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে রুল জারি করেন। পরে গেল ২৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন তিন অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৩ মার্চ এ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী দেলোয়ার হোসেন মিয়াজী জয়লাভ করেন। গেল ৮ মে দেলোয়ার হোসেন মিয়াজী চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করায় এ পদটি শূন্য হয়। আগামী ২০ মে ২০১৯ সালে এ পরিষদের মেয়াদ পূর্ণ হবে।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপের ভোটে ১৪১ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ
ভোটের ওপর আস্থা ফিরেছে মানুষের: ইসি আলমগীর
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা 
ব্যালটে ভুল প্রতীক, কুটি ইউপিতে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত
X
Fresh