• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি সার্ভিস স্বাভাবিক, নেই যানবাহনের ভিড়

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ১৯ আগস্ট ২০১৮, ১১:৪৭
ফাইল ছবি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি সার্ভিস স্বাভাবিক রয়েছে। ২০টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে দেশের দক্ষিণ অঞ্চলের যাত্রী ও যানবাহন।

রোববার ভোর বেলা কিছুটা ছোট গাড়ির চাপ থাকলেও সকাল ৯টার পর এই চাপ কমে যায়। সকাল ৯টার দিকে পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় ছিল ৫০টি দূরপাল্লার বাস। তবে দুপুরের পর থেকে গাড়ির চাপ বাড়বে বলে আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

তবে, নদীতে স্রোতের কারণে ফেরি পারাপারে সময় লাগছে বেশি। বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক (মেরিন) আব্দুস সাত্তার আরটিভি অনলাইনকে বলেন, স্বাভাবিক সময়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি পারাপারে সময় লাগে ৩০ থেকে ৩৫ মিনিট। কিন্তু স্রোতের কারণে তা বেড়ে লাগছে ৫০-৫৫ মিনিট। এ কারণে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে। ফলে গাড়ি পার হচ্ছে কম।

---------------------------------------------------------------
আরও পড়ুন : অজানা কারণে দৌলতদিয়া ঘাটে বন্ধ সিসি ক্যামেরা, তৎপর অপরাধীরা
---------------------------------------------------------------

বিআইডব্লিউটিসি’র মহাব্যবস্থাপক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান আরটিভি অনলাইনকে বলেন, পর্যাপ্ত ফেরি আছে এবং ঘাটের অবস্থাও ভাল। কাজেই ফেরি পারপারে কোনও সমস্যা নেই। গাড়ির চাপ বাড়লে আরও দুটি ফেরি আনা হবে।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, ঘাটের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে, ম্যাজিস্ট্রেট, চিকিৎসকসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, পাটুরিয়া ঘাট এবং ঢাকা-আরিচা মহাসড়কের যানবাহনের শৃঙ্খলা ঠিক রাখতে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আন্তরিকভাবে কাজ করছে পুলিশ সদস্যরা।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
যেভাবে দিন কাটছে ‘হাঙর নদী গ্রেনেড’র সেই রইছের (ভিডিও)
প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ভিডিও ধারণ করে প্রতারণা
জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী (ভিডিও)
X
Fresh