• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

কুষ্টিয়ায় চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

কুষ্টিয়া প্রতিনিধি
|  ০২ আগস্ট ২০১৮, ১৩:৩৭ | আপডেট : ০২ আগস্ট ২০১৮, ১৪:১২
‘আমরা বাঁচতে চাই এবং বিচার চাই’ শ্লোগানে নিরাপদ সড়কের দাবিতে কুষ্টিয়ায় সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। 

আন্দোলন কর্মসূচীর অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকায় মানববন্ধন শুরু করে শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা বলেন, আমরা বাঁচতে চাই এবং সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষার্থী নিহতের ঘটনার বিচার চাই। এসময় ব্যানার-ফেস্টুন নিয়ে নিরাপদ সড়কের দাবি করেন শিক্ষার্থীরা। 

মানববন্ধন শেষ করে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি কুষ্টিয়া শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বড় বাজার এলাকায় এসে শেষ হয়। এতে কুষ্টিয়ার বিভিন্ন স্কুলের কয়েকশত সাধারণ শিক্ষার্থীরা অংশ নেয়।

গেলো রোববার ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। এছাড়া আহত হয়েছে বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। নিহতের ঘটনার পর থেকে নয় দফা দাবি বাস্তবায়নে সড়ক অবরোধ করছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আরও পড়ুন:

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়