• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

কুমিল্লায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

অনলাইন ডেস্ক
|  ১৮ জুলাই ২০১৮, ২২:৪৮ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ২২:৫৮
কুমিল্লায় স্বাস্থ্য সচেতেনতা, ডায়াবেটিস ও চোখের ছানি নিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প ও শোভাযাত্রা হয়েছে। সম্প্রতি বন্ধু ফোরাম কুমিল্লা ও নভো নরডিস্ক কর্তৃক কুমিল্লা ক্লাবে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন সংসদ সদস্য  বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম. বাহাউদ্দিন বাহার।

বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক ও বন্ধু ফোরাম কুমিল্লার সদস্য মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেনমার্ক এর রাষ্ট্রদূত মিকাইল হেমনিটিউইনথার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বন্ধু ফোরাম কুমিল্লার যুগ্ম-আহবায়ক সাংবাদিক নিতিশ সাহা, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো. তৌফিকুর রহমান, ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. এম এ জলিল আনসারী ও নভো নরডিস্ক-এর হেড অবমার্কেটিং ডা. মোহাম্মদ সাইফুল।

--------------------------------------------------------
আরও পড়ুন : কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে ময়মনসিংহে সিপিবির বিক্ষোভ
--------------------------------------------------------

উদ্বোধনী সভা শুরুর আগে টাউন হল মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কান্দিরপাড় এলাকার বিভিন্ন সড়ক ঘুরে টাউন হলে এসে শেষ হয়।

দিনব্যাপী এ আয়োজনে প্রায় পাঁচ শতাধিক রোগীকে ডায়াবেটিস পরীক্ষা ও বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ দেয়া হয়েছে। লিওক্লাব অব গেন্ডারিয়ার সহযোগিতায় প্রায় ৩০০ রোগীকে চোখের চিকিৎসা দেয়া হয়। এছাড়াও সন্ধ্যায় কুমিল্লা ক্লাব মিলনায়তনে ‘সিটি’স চেনজিং ডায়াবেটিস’ র্শীষক সেমিনারের আয়োজন করা হয়।

উল্লেখ্য কুমিল্লা জিলা স্কুলসহ নগরীর বিভিন্ন স্কুলের ১৯৮৭ ও ১৯৮৮ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের সমন্বয়ে ‘বন্ধু ফোরাম কুমিল্লা’ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়