• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

চুয়াডাঙ্গায় আড়াই কেজি সোনাসহ ২ চোরাকারবারী আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি
|  ১১ জুলাই ২০১৮, ১৯:১২ | আপডেট : ১১ জুলাই ২০১৮, ২০:১২
চুয়াডাঙ্গায় অভিযান চালিয়ে ৮টি স্বর্ণের বারসহ দু’চোরাকারবারীকে আটক করেছে যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। জব্দকৃত স্বর্ণের বারের ওজন ২ কেজি ৫’শ ৯৪ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা।

আজ বুধবার বিকেলে জেলার দর্শনা জয়নগর চেকপোস্টে অভিযান চালিয়ে ওই স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

আটক পাচারকারীরা হলেন- ঢাকা নবাবগঞ্জের চান্দামাত্রা গ্রামের কোসাই মন্ডলের ছেলে দিপক মন্ডল (৫১) ও একই গ্রামের জোগেশ মল্লিকের ছেলে প্রভাত মল্লিক (৪৫)।  তারা আন্তঃজেলা স্বর্ণ চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্য।
--------------------------------------------------------
আরও পড়ুন : আ.লীগ-বিএনপি ভারতের করুণা ভিক্ষার প্রতিযোগিতায় নেমেছে: মাহমুদুর রহমান
--------------------------------------------------------

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর যশোর বেনাপোল সার্কেলের উপ-পরিচালক সাইফুর রহমান জানান, স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে আজ বেনাপোল শুল্ক গোয়েন্দা সার্কেলের একটি দল চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্টে অবস্থান করছিল। এসময় বিকেলে সন্দেভাজন ভারতগামী দুই পাসপোর্টধারী যাত্রীকে আটক করা হয়।

তিনি জানান, পরে সাংবাদিকদের উপস্থিতিতে তাদের দেহ তল্লাশি করে ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ২ কেজি ৫’শ ৯৪ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা। এ ব্যাপারে শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন :

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়