• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

আ.লীগ-বিএনপি ভারতের করুণা ভিক্ষার প্রতিযোগিতায় নেমেছে: মাহমুদুর রহমান

গাইবান্ধা প্রতিনিধি
|  ১১ জুলাই ২০১৮, ১৬:৫৩ | আপডেট : ১১ জুলাই ২০১৮, ১৭:৪৯
বিএনপি এবং আওয়ামী লীগ যেভাবে ভারতের করুণা ভিক্ষার প্রতিযোগিতায় নেমেছে সে ক্ষেত্রে আমর মতো কিছু লোক রয়েছে, যারা স্বাধীনতা বিশ্বাস করে। আর বিশ্বাস করে বলেই ভিন্নমত দমন করতে আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে। বলেছেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে কটূক্তির মামলায় আজ বুধবার বেলা ১২টার দিকে গাইবান্ধা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়ার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, আমি ব্যক্তিগত ভাবে বাংলাদেশকে ভালবাসি, তবে আমি ব্যক্তিগত ভাবে বিএনপিকে সমর্থন করি না আর বিএনপির রাজনীতি নিয়ে আমার সংশয় রয়েছে। 

তিনি বলেন, ১৯৭১ সালেও আমরা মহান মুক্তিযুদ্ধ করেছি বাঙালি মুসলমানের একটা রাষ্ট্র প্রতিষ্ঠা করবার জন্য। তা যদি না হতো-তা হলে ১৯৭১ সালে আমরা মুক্তিযুদ্ধের পরে ভারতের সঙ্গে বিলীন হয়ে যেতাম। ভারতের ভেতর ঢুকে যেতাম। আমরা ঢুকে যাইনি। তার মানে হচ্ছে আমরা স্বাধীনতা চাই এবং এই স্বাধীনতার জন্য আমার মতো লোকজন লড়াই করে যাচ্ছে। বিএনপি কি করছে এর মধ্যে আমার বিন্দু মাত্র মাথা ব্যথা নাই। আমার লড়াই ইনশাআল্লাহ যতদিন বেঁচে থাকবো ততদিন চলবে।

গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরদার শাহিদ হাসান লোটন গেলো বছরের ১১ ডিসেম্বরে মাহমুদুর রহমানের বিরুদ্ধে গাইবান্ধার আদালতে ওই মামলা দায়ের করেন। আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। তিনি আজ আদালতে হাজির হয়ে আবারও জামিনের আবেদন করলে বাদী ও আসামীপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক রমেশ কুমার ডাগা আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন বহাল রাখেন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়