• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

মাদরাসা তত্ত্বাবধায়কের মাথায় মল ঢেলে নির্যাতন, গ্রেপ্তার ২

বরিশাল প্রতিনিধি
|  ১৪ মে ২০১৮, ১৪:৩৩ | আপডেট : ১৪ মে ২০১৮, ১৪:৪৪
বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় কমিটি নিয়ে বিরোধের জের ধরে মাদরাসার তত্ত্বাবধায়ক ও মসজিদের ইমাম মাওলানা মো. আবু হানিফার মাথায় ও শরীরে মল ঢেলে দিয়েছে প্রতিপক্ষ জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিবাদের ঝড় উঠে।

পরে রোববার রাতে মাওলানা মো. আবু হানিফা বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় মামলা করলে দুইজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামে ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয় কাঠালিয়া ইসলামিয়া দারুচ্ছুন্নাত দাখিল মাদরাসাটি। এই মাদরাসার তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করছেন মাওলানা মো. আবু হানিফা। কমিটির সভাপতির পদে হেরে গিয়ে প্রতিপক্ষ জামায়াত-শিবিরের লোকজন গেল শুক্রবার সকাল ৭টার দিকে আবু হানিফের মাথায় ও শরীরে মল ঢেলে উল্লাস করে। পরে মোবাইলের ধারণ করা ভিডিও রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে ওইদিনই মাওলানা আবু হানিফা বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। 

--------------------------------------------------------
আরও পড়ুন : খুলনা সিটি নির্বাচন: কেন্দ্রে কেন্দ্র যাচ্ছে ভোটের সরঞ্জাম
--------------------------------------------------------

মাওলানা মো. আবু হানিফার ছেলে মো. মহিবুল্লাহ আরটিভি অনলাইনকে জানান, লোকলজ্জার ভয়ে বিষয়টি চেপে যেতে চাইলেও ভিডিওটি যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় তারা মামলা করতে বাধ্য হয়েছে। এতে ক্ষুব্ধ হয়ে আসামিরা তাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।

এ ঘটনায় ক্ষুব্ধ আলেম সমাজ বিচারের দাবিতে বুধবার মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছেন।

রঙ্গশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বশির উদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের কর্মকাণ্ডে কেবল আলেম সমাজ নন, ক্ষুব্ধ হয়ে উঠেছেন স্থানীয়রা। এই অমানবিকতার সুষ্ঠু বিচার হতে হবে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক আরটিভি অনলাইনকে বলেন, অমানবিক এই ঘটনায় রোববার মাওলানা আবু হানিফা বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে আরও ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে বাকেরগঞ্জ থানায় মামলা করেছেন। এই মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

আরও পড়ুন :

জেবি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়