• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-চট্টগ্রাম রুটে পূর্ব ঘোষিত বাস ধর্মঘট স্থগিত

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৩ মে ২০১৮, ২৩:৪৮

প্রশাসনের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর ঢাকা-চট্টগ্রাম রুটে পূর্ব ঘোষিত সোমবারের বাস ধর্মঘট স্থগিত করেছেন পরিবহন মালিকরা। বৈঠকে আগামী ২৫ দিনের মধ্যে ফেনী ওভারপাস নির্মাণ কাজ শেষ করার আশ্বাস দেন কর্তৃপক্ষ।

রোববার রাতে চট্টগ্রামের পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠক হয় পরিবহন মালিক-শ্রমিকদের। এরপর ধর্মঘট স্থগিতের কথা আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) কমিটির সভাপতি মৃণাল কান্তি দাস।

এর আগে দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ২৫ দিনের ফেনী ওভারপাস নির্মাণ কাজ শেষ করার ঘোষণা দেন।

ওবায়দুল কাদের জানান, ফেনীর রেলওয়ে ওভারপাসের কারণে যানজট হচ্ছে, এতে মানুষের কষ্ট হচ্ছে। বিকল্প কোনো পথ নেই। সবাইকে একটু ধৈর্য ধরতে হবে। আমি এজন্য দুঃখিত। একটা লেন ১৫ মে খোলা হবে। এতে একটু স্বস্তি মিলবে। পুরো সমস্যা সমাধান হতে আগামী ২০-২৫ দিন লাগবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসে হামলার পর সংঘর্ষে আহত ১০
--------------------------------------------------------

ফেনী ওভারপাস নির্মাণ কাজের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে চলাচলকারীদের। গত কয়েক দিন এ যানজট মহিপাল ছাড়িয়ে কুমিল্লা ও চট্টগ্রামে গিয়ে ঠেকেছে। ফলে প্রতিদিন রাজধানী ঢাকা ও চট্টগ্রামমুখী শত শত যাত্রীবাহী বাস, মালবাহী কাভার্ডভ্যান, লরি ও ট্রাক ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে থাকছে।

এ যানজট নিরসনের দাবিতে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাস না চালানোর ঘোষণা দিয়েছিলেন পরিবহন মালিকশ্রমিকরা।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরগুনায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট
X
Fresh