• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর, শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ৩০

সংবাদদাতা
|  ১৩ মে ২০১৮, ২২:১৬ | আপডেট : ১৩ মে ২০১৮, ২২:৩৮
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করা একটি বাসের সঙ্গে বালুবাহী ট্রাকের সংঘর্ষের ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

রোববার বিকাল ৪টায় প্রভাতি নামের একটি বাসের সঙ্গে বালুবাহী ট্রাকের সংঘর্ষ ঘটলে ট্রাক আটকিয়ে শিক্ষার্থীরা প্রতিবাদ জানান।

শিক্ষার্থীরা জানান, চুরখাই এলাকার বেলতলি পয়ন্টে স্থানীয় দুর্বৃত্তরা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়। পেছন থেকে আসা শিক্ষকদের পরিবহন করা মাইক্রোবাস মহুয়াতেও হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাইফুল ইসলামসহ অন্তত ৪ জন শিক্ষক আহত হন।

এর প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বেলতলি পয়েন্টের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় ৩ঘন্টার উপর অবরোধ করে রাখে। অন্যদিকে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টের বাইপাস সড়কের মোড় অবরোধ করে অন্য শিক্ষার্থীরা।

--------------------------------------------------------
আরও পড়ুন : সরকার নির্বাচন বানচালের চেষ্টা করেছিল: হাসান উদ্দিন সরকার
--------------------------------------------------------

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়।

খবর পেয়ে ঘটনা স্থলে আসেন সহকারি প্রক্টর নজরুল ইসলামের নেতৃত্বে একটি শিক্ষক প্রতিনিধি দল।

পরে জিরো পয়েন্টে অবস্থানরত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান আশ্বস্ত করলে তারা ক্যাম্পাসে ফিরে যান।

ময়মনসিংহ সদর পুলিশ সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আল আমিন জানান, আমরা ইতোমধ্যে ট্রাক ড্রাইভারসহ ৫জনকে গ্রেপ্তার করেছি। এই অভিযান অব্যাহত থাকবে। অপরাধীদের আইনের আওতায় আনা হবে সেই সঙ্গে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য এ হামলায় চার শিক্ষকসহ অন্তত ৩০জন শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর। তাদের অধিকাংশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও সিবিএমসিতে চিকিৎসাধীন।

আরও পড়ুন :

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়