• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র

টঙ্গী প্রতিনিধি

  ২৬ এপ্রিল ২০১৮, ২১:১৩

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে উৎসবমুখর, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করে মার্কিন যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্র ঢাকা দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলারের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল ২০ দলীয় জোট মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে প্রতিনিধি দলটি টঙ্গী থানা বিএনপি কার্যালয়ে আসে। সেখানে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ফজলুল হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব কাজী সাইয়েদুল আলম বাবুলসহ জেলার নেতারা। প্রতিনিধি দলটি প্রায় ঘণ্টাব্যাপী হাসান সরকারের সঙ্গে কথা বলেন।

বিএনপির নির্বাচনী মিডিয়া সেলের প্রধান মাজহারুল আলম জানান, যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধিরা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণের অংশ হিসেবে হাসান উদ্দিন সরকারের সঙ্গে দেখা করেন। এসময় হাসান সরকারের কাছে তারা নির্বাচনের সার্বিক পরিস্থিতির খোঁজ-খবর জানতে চান।

--------------------------------------------------------
আরও পড়ুন : চট্টগ্রামে ভ্যানচাপায় কলেজছাত্রীর মৃত্যু
--------------------------------------------------------

প্রতিনিধি দলের প্রধান বিল মোলার বলেন, আমেরিকা বাংলাদেশের অর্থনৈতিক ও রাজনৈতিক অংশীদার। তারা কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। তবে বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিক চর্চা অক্ষুণ্ন এবং অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চান তারা।

নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপিকে ধন্যবাদ জানিয়ে প্রতিনিধি দলের প্রধান বিল মোলার বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ নির্বাচন আমরা প্রত্যাশা করি। তারা মানবাধিকার পরিস্থিতি বিশ্বদরবারে গুরুত্ব সহকারে তুলে ধরবেন বলেও জানান।

পরে প্রতিনিধি দলটি সকাল ১১টার দিকে সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মো. জাহাঙ্গীর আলমের বাসভবনে যান। সেখানে তারা জাহাঙ্গীর আলমের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। গণমাধ্যমকর্মীদের সঙ্গে ব্রিফিংয়ে প্রতিনিধি দলের নেতা বিল মোলার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আরও পড়ুন :

জেবি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল’
যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফল-মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন বীর মুক্তিযোদ্ধারা
যুদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে ফল-মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী
X
Fresh