• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

সাড়ে ৫ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংক কর্মকর্তাসহ গ্রেপ্তার ৩

অনলাইন ডেস্ক
|  ২৫ এপ্রিল ২০১৮, ২২:২৫ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৮, ২২:৩৫
বরিশালে ব্যাংকের সাড়ে ৫ কোটি টাকা আত্মসাতের মামলায় লঞ্চ ব্যবসায়ী ফেরদৌসসহ দুই ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

বুধবার সন্ধ্যা ৬টায় দুদক বরিশাল বিভাগীয় পরিচালক আবু সাঈদের নেতৃত্বে নগরীর হাতেম আলী কলেজ চৌমাথার বাসা থেকে ফেরদৌস এবং নগরীর বটতলা থেকে ঢাকা ব্যাংকের ম্যানেজার কাজী জাফর হাসান ও ক্রেডিট ইনচার্জ মো. হাসান আলীকে গ্রেপ্তার করা হয়। 

ঢাকা ব্যাংক বরিশাল শাখার কর্মকর্তাদের যোগসাজসে ভুয়া কাগজপত্র দিয়ে জাল জালিয়াতির মাধ্যমে সাড়ে ৫ কোটি টাকা ঋণ নিয়ে তা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়।   
--------------------------------------------------------
আরও পড়ুন : ‘চাকরির আশ্বাসে’ ভিসির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাহার!
--------------------------------------------------------

দুদক পরিচালক আবু সাঈদ জানান, গ্রেপ্তার মঞ্জুরুল আহসান তার প্রতিষ্ঠান মেসার্স মঞ্জুরুল আহসান অ্যান্ড কোং এর নামে ৬ বছর আগে সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজসে ভুয়া কাগজপত্র দিয়ে জাল জালিয়াতির মাধ্যমে ঢাকা ব্যাংক বরিশাল শাখা থেকে সাড়ে ৫ কোটি টাকার ঋণ নিয়ে আত্মসাৎ করেন। এ ঘটনায় ওই ব্যাংকের বরিশাল শাখার তৎকালীন ম্যানেজার মো. মালেক হাওলাদার বাদি হয়ে মঞ্জুরুল আহসানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছেন দুদক বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক এবিএম সবুর। মামলার তদন্তে আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

রাতে তাদের কোতয়ালি মডেল থানা হেফাজতে রাখা হয়। বৃহস্পতিবার ওই ৩ আসামিকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান দুদক পরিচারক আবু সাঈদ।

আরও পড়ুন : 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়