• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জে নারীসহ ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৮ এপ্রিল ২০১৮, ১৫:০৬

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার সোনাকান্দা এলাকা থেকে এক নারী সদস্যসহ জেএমবির তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ জঙ্গিবাদি বই ও লিফলেট। মঙ্গলবার রাতে র‌্যাব এ অভিযান চালায়। গ্রেপ্তারকৃতরা হলেন জান্নাতুল নাঈম মিতু, মেহেদী হাসিন মাসুদ ও আকবর হোসেন সুমন।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় র‌্যাব-১১ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ ব্যাটালিয়ান অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল কামরুল হাসান জানান, ফেসবুকের মাধ্যমে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের তরুণী মিতুর পরিচয় হয় চট্টগ্রামের জেএমবি সদস্য মেহেদী হাসান মাসুদের। এরপর মাসুদের মাধ্যমে পরিচয় হয় জেএমবির অপর সদস্য সুমনের সঙ্গে। মেহেদী ও সুমন ফেসবুকের মাধ্যমে মিতুকে উগ্রবাদী মতাদর্শে প্রলুব্ধ করে।

--------------------------------------------------------
আরও পড়ুন : লক্ষ্মীপুরে কলেজছাত্র হত্যায় ১৪ জনের যাবজ্জীবন
--------------------------------------------------------

স্বামী দাঁড়ি না রাখলে ও নামাজ না পড়লে তাকে তালাক দিতে হয় মিতুকে এমন শিক্ষাও দেয় তারা। পাশাপাশি মৃত্যুবরণ করার জন্য মানসিক প্রস্তুতিও নেয় মিতু।

এসব কারণে জেএমবির মতাদর্শে উদ্বুদ্ধ হওয়া তরুণী মিতু তার স্বামী জুয়েলকে ডিভোর্স দেয়ার প্রক্রিয়া শুরু করে।

এরই ধারাবাহিকতায় মিতু গেলো ৩১ মার্চ দুই বছর বয়সী শিশু কন্যা রোজাকে নিয়ে স্বামীর ঘর ত্যাগ করে চট্টগ্রামে মেহেদী ও সুমনের কাছে চলে যায়। দুই এপ্রিল মিতুর স্বামী জুয়েল ও শ্বশুর নুরুল ইসলাম র‌্যাব-১১ কার্যালয়ে বিষয়টি জানালে র‌্যাব তদন্ত শুরু করে।

পরে সত্যতা পাওয়ার পর গতকাল মঙ্গলবার রাতে এই অভিযান চালানো হয়। গ্রেপ্তারকৃতরা চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার সোনাকান্দা এলাকায় একটি মক্তবে মিলিত হলে সেখান থেকে র‌্যাব তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের সঙ্গে জেএমবির আরও বেশ কয়েকজন নারী সদস্যসহ কমপক্ষে ১৬ জন জঙ্গি সদস্যের সম্পৃতা রয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবের কাছে স্বীকার করেছে। র‌্যাব তাদেরকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছে বলেও সংবাদ সম্মেলনে জানায় র‌্যাব।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে র‍্যাব-ডাকাত গোলাগুলি, কৃষক নিহত 
নৌবাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র আল মঈন
মন্দিরে সিঁদুর পরিয়ে নারীকে ধর্ষণ, অতঃপর....
‘বর্ষবরণ ঘিরে যেকোনো নাশকতা ঠেকাতে প্রস্তুত র‌্যাব’
X
Fresh