• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আরও ছয়মাস স্থগিত ঢাকা উত্তর সিটির নির্বাচন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ আগস্ট ২০১৮, ২১:৪১

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনের ওপর স্থগিতাদেশের মেয়াদ আরও ছয়মাস বাড়িয়েছেন হাইকোর্ট। আজ রোববার হাইকোর্টের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও মোহাম্মদ উল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। তার সঙ্গে ছিলেন রিটকারী আহসান হাবিব ভূঁইয়া। তবে, এ মামলায় অন্য কোনোপক্ষের আইনজীবীরা এ সময় উপস্থিত ছিলেন না।

আহসান হাবিব ভূঁইয়া সাংবাদিকদের বলেন- এর আগে এক রিটের শুনানি নিয়ে ডিএনসিসির উপনির্বাচন তিন মাসের জন্য স্থগিত রাখার পাশাপাশি রুল জারি করেছিলেন হাইকোর্ট। আজ আমরা রিটকারীর পক্ষে সে রুলের শুনানি শেষ করেছি। তবে, এ মামলার সরকার পক্ষসহ সংশ্লিষ্ট পক্ষের কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

-------------------------------------------------------
আরও পড়ুন : মিম ও রাজীবের পরিবারকে ৫ লাখ টাকা করে দেবে জাবালে নূর কর্তৃপক্ষ
-------------------------------------------------------

তিনি আরও বলেন- আমরা এই উপনির্বাচন আরও ছয়মাসের জন্য স্থগিত চেয়ে আবেদন জানাই। যার পরিপ্রেক্ষিতে আদালত আমাদের আবেদন গ্রহণ করে উপনির্বাচনের ওপর আরও ছয়মাসের স্থগিতাদেশ দেন।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি ডিএনসিসির নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন নতুন ওয়ার্ড হিসেবে যুক্ত হওয়া ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। রিটে প্রধান নির্বাচন কমিশনার, স্থানীয় সরকার সচিব, উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রকে বিবাদী করা হয়েছে। অপর রিটটিতে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, স্থানীয় সরকার সচিব ও নির্বাচন কমিশনের যুগ্মসচিবকে বিবাদী করা হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ল্যাবএইডে অবৈধ রেস্টুরেন্ট, দুই লাখ টাকা জরিমানা
দক্ষিণের ২২১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হবে নতুন ভবন : তাপস
সপ্তাহে একদিন বন্ধ থাকবে ধানমন্ডি লেক
শপথ গ্রহণের পর যে প্রতিশ্রুতি দিলেন ফেরদৌস
X
Fresh